শ্রীলঙ্কান ক্রিকেট কোচ চান্দিকা হাতুরুসিংহে দেশটির জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্য হিসেবে আর থাকতে পারবেন না।

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দোর নির্দেশে নির্বাচক প্যানেলের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে হাতুরুসিংহেকে। এখন থেকে দল নির্বাচনের গুরুদায়িত্ব পালন করবে নির্বাচক কমিটির প্রধান অশন্থা ডি মেল, অধিনায়ক, ম্যানেজার ও নির্বাচক প্যানেল। এমনটাই জানাচ্ছে লঙ্কান গণমাধ্যম ডেইলি মেইল।

শ্রীলঙ্কান গণমাধ্যম বলছে, নতুন ব্যবস্থা নেওয়ার পর তার একটি তালিকা এরই মধ্যে অস্ট্রেলিয়ায় অবস্থান করা টিম ম্যানেজমেন্টের কাছে পাঠানো হয়েছে। দ্বিতীয় টেস্টের চূড়ান্ত একাদশ ঠিক করবে ওই নতুন নির্বাচক কমিটি। ১ ফেব্রুয়ারি ক্যানবেরায় অনুষ্ঠিতব্য ওই টেস্টের একাদশ নির্বাচনে কোচের কোনো হাত থাকবে না।

বিষয়টি ভালোভাবে নেননি হাতুরুসিংহে। নির্বাচক কমিটি থেকে সরিয়ে দেওয়ার জেরে কোচের পদ থেকে পদত্যাগ করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এমনটাই জানিয়েছে দেশটির গণমাধ্যম।

উল্লেখ্য, বাংলাদেশ দলকে দারুণ সাফল্য এনে দেওয়া হাতুরুসিংহের হাতে তুলে দেওয়া হয় লঙ্কান দলকে। যদিও দায়িত্ব নেওয়ার পর থেকে এখন পর্যন্ত আহামরি কোনো সাফল্য এনে দিতে পারেননি তিনি। সেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি শ্রীলঙ্কা। চলমান অস্ট্রেলিয়া সফরেও ব্যাকফুটে লঙ্কান দল। আর এর জেরেই হাতুরুসিংহেকে সরিয়ে দেওয়া হলো নির্বাচক কমিটি থেকে। বিষয়টি কীভাবে নেবেন হাতুরুসিংহে তাই দেখার বিষয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here