দর্শকপ্রিয় অভিনেত্রী শানারেই দেবী শানু’র বাবা এ কে শেরামের পথ অনুসরণ করেই নিজেকে একজন লেখক হিসেবে অনেকদূর এগিয়ে নিয়ে যাবার স্বপ্ন রয়েছে শানুর। যে কারণে ২০১৭ সালে একুশে গ্রন্থ মেলা’য় তার প্রথম কবিতার বই ‘ণীল ফড়িং কাব্য’ প্রকাশিত হয় অনন্যা প্রকাশনী থেকে। প্রথম কবিতার বই দিয়েই বেশ সাড়া ফেলেন শানু। সে বছরই কবিতার বই লিখে ‘সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার’ লাভ করেন তিনি।

পরের বছর শানুর অনন্যা থেকে ‘লাল এপিটাফ’, চৈতন্য থেকে ‘অসময়ের চিরকুট’ এবং তা¤্রলিপি থেকে ‘ত্রিভূজ’ কবিতাগ্রন্থ প্রকাশিত হয়। লেখালেখির মধ্যে নিজের মধ্যে যেন শানু এক অন্য শানুর দেখা পান। আর তাই গেলো বছরের শেষপ্রান্তে এসে তিনি একটি উপন্যাস লেখার কাজে নিজেকে মগ্ন রাখেন। কারণ কবিতার বইতো বেশ কয়েকটি প্রকাশ হলো তার। এবার নিজেকে কবি থেকে লেখক হিসেবে তার পাঠক ভক্তের কাছে তুলে ধরার ব্যাকুলতা।

আগামী একুশে গ্রন্থমেলায় শানুর লেখা জীবনের প্রথম উপন্যাস ‘একলা আকাশ’ পাঠকের হাতে তুলে দিচ্ছে তা¤্রলিপি প্রকাশনী। অধীর আগ্রহ নিয়ে একুশে গ্রন্থ মেলার জন্যই এখন শুধু তার অপেক্ষা। তবে এবারের বইমেলায় যে তার উপন্যাসই যে শুধু প্রকাশ হচ্ছে এমনটি নয়। ‘একলা আকাশ’র পাশাপাশি শিশুতোষ গল্পের বই ‘শানারেই ও তার জাদুর লেইট্রেইন’ও প্রকাশ পাচ্ছে গ্রন্থ মেলায়। এটি প্রকাশ করছে অনন্যা।

২০০৫ সালের ‘লাক্স চ্যানেলে আই’ সুপারস্টার ও অভিনেত্রী শানারেই দেবী শানু বলেন,‘ আমার লেখালেখরি অনুপ্রেরণা আমার বাবা। সবসময়ই আমার ইচ্ছে হতো বাবার মতো লিখতে। তবে কখনো ভাবনা ছিলো না যে লেখালেখি করতে পারবো। কিন্তু অবশেষে যখন লেখালেখি শুরুই করে দিয়েছি তখন বাবার পথটা অনুসরণ করে নিজেকে অনেকদূরে নিয়ে যেতে চাই এই লেখালেখির ভুবনে। অবশ্যই সবার আশীবার্দ কামনা করি সবসময়। এবারের গ্রন্থ মেলায় রোমান্টিক গল্পের উপন্যাস একলা আকাশ নিয়ে আমি খুবই আশাবাদী। পাশাপাশি বাচ্চাদের জন্য বইটি নিয়েও আশাবাদী আমি।’

শানার বাবা এ কে শেরাম সোনালী ব্যাংকের ডিজিএম হিসেবে অবসর গ্রহণ করে বিভিন্ন সংগঠন বিশেষ করে মনিপুরী সংগঠন নিয়ে ব্যস্ত আছেন। মূলত তিনি একজন মনিপুরী গবেষক। শানুর গ্রামের বাড়ি হবিগঞ্জের চুনারুঘাটে।

এদিকে শানু অভিনীত ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমাটি গত বছর মুক্তি পায়। এটি তার অভিনীত প্রথম সিনেমা। এতে তার বিপরীতে অভিনয় করেন খিঁিজর হায়াত খান। এছাড়া বর্তমানে তিনি চ্যানেল আইতে প্রচার চলতি ধারাবাহিক ‘সাত ভাই চম্পা’ ও এনটিভিতে প্রচার শুরু হওয়া সাগর জাহানোর ‘সোনার খাঁচা’ নিয়ে ব্যস্ত রয়েছেন। ‘সাত ভাই চম্পা’ ধারাবাহিকে বড় রানী চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হচ্ছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here