বাংলাদেশ নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে সাক্ষাৎ এবং অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রীর সাথে প্রথম আনুষ্ঠানিক সাক্ষাতের পর রাষ্ট্রদূত মিলার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বলেন, পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন মার্কিন যুক্তরাষ্ট্র সফর করলে তিনি আনন্দিত হবেন।

যুক্তরাষ্ট্রের সাথে বিভিন্ন স্তরে ড. মোমেনের শক্তিশালী এবং স্থায়ী বন্ধনের বিষয়টি উল্লেখ করেন রাষ্ট্রদূত।

তিনি বলেন, তারা গণতন্ত্র ও সুশাসন নিয়ে কথা বলেছেন। সেই সাথে বাণিজ্য ও অর্থনৈতিক অংশীদারিত্বসহ সর্বক্ষেত্রে কীভাবে দৃঢ় অংশীদারিত্ব গড়া যায় তা নিয়ে আলোচনা হয়েছে।

রাষ্ট্রদূত জানান, নির্বাচনের দিন (৩০ ডিসেম্বর) সিলেটে ড. মোমেনের সাথে তার সাক্ষাতের সুযোগ হয়েছিল। পাশাপাশি তার আশা, আগামী দিনগুলোতে তাদের মাঝে আরও অনেক আনুষ্ঠানিক সাক্ষাৎ হবে।

গত বছরের ১৮ নভেম্বর ঢাকায় পৌঁছানো রাষ্ট্রদূত মিলার যুক্তরাষ্ট্রের সিনিয়র ফরেন সার্ভিসের ক্যারিয়ার সদস্য। তিনি ১৯৮৭ সালে পররাষ্ট্র দপ্তরে যোগ দেন।

বাংলাদেশে রাষ্ট্রদূত হিসেবে মনোনীত হওয়ার আগে তিনি আফ্রিকার বতসোয়ানা প্রজাতন্ত্রে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন (২০১৪-২০১৮)। এর আগে তিনি ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যুক্তরাষ্ট্রের কনস্যুলেটে কন্সুল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি ওয়াশিংটন, স্যান ফ্রান্সিসকো, মায়ামি ও বোস্টনে কাজ করেছেন এবং এল সালভাদর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইরাক ও ভারতে যুক্তরাষ্ট্র দূতাবাসে দায়িত্ব পালন করেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here