ওয়ার্ল্ড কাপের ওয়ার্ম আপ ম্যাচের সূচী ঘোষনা করেছে বৃহস্পতিবার আইসিসি। ৩০ মে থেকে শুরু হবে ওয়ার্ল্ড কাপ ক্রিকেট। ১০ দলের অংশগ্রহনে ওয়ার্ল্ড কাপের সূচী অনেক আগেই হয়েছে ঘোষিত।

তবে ওয়ার্ল্ড কাপের   তার আগেই  ওয়ার্ল্ড কাপের  অংশগ্রহনকারী ১০টি দল নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পা্েচ্ছ। মূল আসরের আগে ২টি করে ওয়ার্ম আপ ম্যাচ খেলবে।

আগামী ২৪ থেকে ২৮ মে এই ওয়ার্ম আপ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ব্রিস্টল কাউন্টি ক্লাব,কার্ডিফ ওয়েলশ স্টেডিয়াম,হ্যাম্পশায়ার বোল এবং লন্ডনের ওভালে।

আগামী ২ জুন ইংল্যান্ডের ওভালে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ওয়ার্ল্ড কাপ মিশন। তবে তার আগেই শুরু হচ্ছে বাংলাদেশের ওয়ার্ল্ড কাপ প্রস্তুতি। প্রস্তুতিতে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে পাকিস্তানও ভারতকে।

আগামী ২৬ মে পাকিস্তানের বিপক্ষে এবং ২৮ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ম্যাচ দু’টি হবে কার্ডিফের ওয়েলশ স্টেডিয়ামে। ওয়ার্ল্ড কাপের মূল প্রতিযোগিতায় বাংলাদেশ এই দুই সাবেক ওয়ার্ল্ড চ্যাম্পিয়নকে পাচ্ছে আগামী ৩ ও ৫ মে। আগামী ৩ জুলাই এজবাস্টনে ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই  লর্ডসে ভারতের বিপক্ষে খেলবে।

মে মাসের শুরুতে আয়ারল্যান্ড সফরে ত্রিদেশীয় ওয়ানডে ট’র্নামেন্ট খেলে ইংল্যান্ডে ১২ দিনের কন্ডিশনিং ক্যাম্পে নিজেদের প্রস্তুতি নেয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। ওয়ার্ল্ড কাপের প্রস্তুতি হিসেবে সাবেক দুই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নকে পাওয়াটা বাংলাদেশ দলের জন্য হবে দারুন।

কার্ডিফে ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ত্রিদেশীয় ন্যাট-ওয়েস্ট ট্রফি এবং ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের অতীত আছে বাংলাদেশ দলের। ওয়ার্ল্ড কাপের আগে ভারত,পাকিস্তানের বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচ থেকেও তাই দারুন কিছু অর্জন করে মূল আসরে অবতীর্ন হতে পারবে বাংলাদেশ-এমনটাই প্রত্যাশা বাংলাদেশ সমর্থকদের।

২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি:

২৪ মে: পাকিস্তান-আফগানিস্তান, ব্রিস্টল

২৪ মে: শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা, কার্ডিফ

২৫ মে: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, হ্যাম্পশায়ার

২৫ মে: ভারত-নিউজিল্যান্ড, ওভাল

২৬ মে: দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ, ব্রিস্টল

২৬ মে: পাকিস্তান-বাংলাদেশ, কার্ডিফ

২৭ মে: অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা, হ্যাম্পশায়ার

২৭ মে: ইংল্যান্ড-আফগানিস্তান, ওভাল

২৮ মে: ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড, ব্রিস্টল

২৮ মে: বাংলাদেশ-ভারত, কার্ডিফ।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here