করিম বেনজিমার রেকর্ডের রাতে জিরোনার বিপক্ষে কোপা দেল রে-এর কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচে জোড়া গোল করে বেনজিমা এখন রিয়াল মাদ্রিদের ইতিহাসে ষষ্ঠ সর্বোচ্চ গোলদাতা। রিয়ালের হয়ে আরেটি গোল করে মার্কোস  লরেন্তে।

এর আগে ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাবুতে প্রথম লেগে ৪-২ গোলের জয়  পেয়েছিল রিয়াল। ফলে দুই লেগ মিলিয়ে ৭-৩ গোলের বড় জয় নিয়ে প্রতিযোগিতার সেমিফাইনাল নিশ্চিত  করলো সান্তিয়াগো সোলারির শিষ্যরা। জিরোনার মাঠে ম্যাচের ২৭ তম মিনিটে দানি কারবাহালের  পাস থেকে  জিরোনার জালে বল জড়ান করিম বেনজিমা। আর প্রথমর্ধা শেষ হওয়ার  দুই মিনিট আগে দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুন করেন রিয়ালের এই ফরাসি স্ট্রাইকার। ম্যাচের ৭১ তম মিনিটে  জিরোনার হয়ে একটি করেন জিরোনার স্প্যানিশ স্ট্রাইকার পেদ্রো পোরো।

পাঁচ মিনিটে বাদেই ম্যাচের স্কোরলাইন ৩-১ করেন রিয়ালের তরুন স্প্যানিশ মিডফিল্ডার মার্কোস লরেন্তে। এই নিয়ে রিয়ালের জার্সিতে শেষ তিন ম্যাচে পাঁচ গোল করেন বেনজিমা। আর চলতি মৌসুমে রিয়ালের মোট ১৭টি গোল করেছেন বেনজিমা। সেই সঙ্গে এই  ম্যাচে দুই গোল করে রিয়ালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নিজেকে আরো এক ধাপ উপরে নিয়ে গেলেন করিম বেনজিমা। রিয়াল মাদ্রিদের ইতিহাসে এখন ষষ্ঠ সর্বোচ্চ গোলদাতা ৩১ বছর বয়সী এই ফরাসি স্ট্রাইকার।

জোড়া গোলের সুবাদে রিয়ালের সাবেক  মেক্সিকান স্ট্রাইকার হুগো সানচেজকে পেছনে ফেলেন বেনজিমা। ১৯৮৫-১৯৯২ সাল পর্যন্ত রিয়ালের জার্সিতে ২৮২ ম্যাচ খেলে ২০৮ টি গোল করেন সানচেজ। ২০০৯ সালে ফরাসি ক্লাব অলি¤িপক লিওঁ  থেকে ৩০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে এই পর্যন্ত ৪৪৬ ম্যাচ ২০৯টি গোল করেছেন বেনজিমা।

আর ৩৩টা গোল করতে পারলে বেনজেমা ছুঁয়ে ফেলবেন রিয়ালের হাঙ্গেরির কিংবদন্তি স্ট্রাইকার ফেরেঙ্ক পুসকাসকে। রিয়ালের জার্সিতে পুসকাসের গোলসংখ্যা ২৪ টি। যার গোলসংখ্যা ২৪২। রিয়ালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় বেনজেমার ওপরে আছেন কিংবদন্তিÍ পুসকাস (২৪২), সান্তিলানা (২৯০), আলফ্রেড ডি স্টেফানো (৩০৮), রাউল গঞ্জালেস (৩২৩) ও ক্রিস্টিয়ানো রোনালদো (৪৫০)। রিয়াল মাদ্রিদ কোপা দেল রে এর-সর্বশেষ শিরোপা জিতেছিল ২০১৪। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের পাশে নাম লিখিয়েছে বর্তমান চ্যা¤িপয়ান বার্সেলোনা, ভ্যালেন্সিয়া এবং রিয়াল বেতিসের সঙ্গে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here