একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সুইস প্রেসিডেন্ট ইলি মাউরের এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে।

শেখ হাসিনার কাছে পাঠানো বার্তায় সুইস প্রেসিডেন্ট বলেন, চতুর্থবারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় সুইস সরকারের পক্ষ থেকে আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আমি আপনার দেশের ও জনগণের সমৃদ্ধ ও শান্তিপূর্ণ ভবিষ্যত এবং আপনার দায়িত্ব পালনে সফলতা কামনা করি। বাংলাদেশের সংবিধানের আলোকে নতুন সরকার গণতান্ত্রিক মূল্যবোধ সমুন্নত রাখবেন এবং সবার স্বার্থে সব পক্ষ আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল হবেন। বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে আগামী দিনগুলোতে দ্বিপক্ষীয় সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে তার বার্তায় বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আপনাকে অভিনন্দন জানাচ্ছি। যুক্তরাজ্য ও বাংলাদেশের সম্পর্ক গুরুত্বপূর্ণ। ৫ লাখ ব্রিটিশ-বাংলাদেশি যুক্তরাজ্যে বসবাস করে। মানবাধিকার, গণতন্ত্রসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট ক্ষেত্রগুলোতে আপনার সঙ্গে কাজ করে যেতে চাই এবং রোহিঙ্গা সংকটের মোকাবিলায় মানবিক ও কূটনৈতিক ক্ষেত্রে যুক্তরাজ্য অগ্রণী ভূমিকা অব্যাহত রাখবে। এখন মিয়ানমারকে প্রয়োজনীয় যথাযথ পরিস্থিতি সৃষ্টিতে বাধ্য করতে সব পর্যায়ে আমাদের কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here