তাসকিনের বাঁ পায়ের গোঁড়ালির লিগামেন্ট হালকা ছিঁড়ে গেছে। গ্রেড-থ্রি ইনজুরি। কাজেই অবধারিতভাবে তাকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। এতে করে নিউজিল্যান্ড সিরিজে তার ওয়ানডে খেলার সম্ভাবনা একেবারেই শেষ। কেননা ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজ শেষ হবে ২০ ফেব্রুয়ারি।

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না তাসকিন আহমেদের। তার পরিবর্তে দলে ফিরতে পারেন শফিউল ইসলাম অথবা এবাদত হোসেন। এমনটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

গতকাল শুক্রবার চিটাগং ভাইকিংসের ইনিংসের ১০ম ওভারে চোটা পান তাসকিন। অলক কাপালির বলে লং অফে ছক্কা হাঁকান মোসাদ্দেক হোসেন সৈকত। উড়ে আসা বলটিকে তালুবন্দি করতে দ্রুত দৌড়াতে গিয়ে বাউন্ডারির ঠিক কাছে এসে পা মচকে যায় তাসকিনের। পায়ে প্রচন্ড ব্যথা পাওয়ায় মাঠেই লুটিয়ে পড়েন তিনি। এরপর সতীর্থদের কাঁধে ভর করে ড্রেসিংরুমে ফেরেন তাসকিন।

অবস্থা খারাপ হওয়ায় তাৎক্ষণিক তাসকিনকে হাসপাতালে নেয়া হয়। সেখানে এমআরআই করানোর পর জানা যায়, তাসকিনের বাঁ পায়ের গোড়ালির অবস্থা বেশি ভালো নয়। এই চোটের কারণে তাকে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

সবশেষ গত বছরের মার্চে জাতীয় দলের হয়ে শ্রীলংকার কলম্বোয় নিদাহাস ট্রফিতে খেলেন তাসকিন। এরপর ইনজুরির কারণে জাতীয় দলের বাইরে ছিলেন। চলতি বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে দুর্দান্ত বোলিং করেন। ১২ ম্যাচে বিপিএল সেরা ২২ উইকেট শিকার করে জাতীয় দলে ফেরেন।

কিন্তু দুর্ভাগ্য তার, ফর্মে থাকা সত্ত্বেও ইনজুরির কারণে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here