ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর প্রতি তার দেশের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন। তিনি আশা প্রকাশ করে বলেছেন, ভেনিজুয়েলার জনগণ ঐক্যবদ্ধভাবে দেশটির সরকারের পাশে থেকে আমেরিকার সব ষড়যন্ত্র নস্যাত করে দেবে।

তেহরানে ভেনিজুয়েলার নবনিযুক্ত রাষ্ট্রতূত কারলোস কোরদেস শনিবার প্রেসিডেন্ট রুহানির কাছে তার পরিচয়পত্র পেশ করতে গেলে তিনি কারাকাসের প্রতি ওই সমর্থন ব্যক্ত করেন।

আমেরিকা ভেনিজুয়েলার সরকার ও জনগণের বিরুদ্ধে নয়া ষড়যন্ত্র শুরু করেছে উল্লেখ করে ইরানের প্রেসিডেন্ট বলেন, বিশ্বের সব স্বাধীনচেতা দেশের সরকারকে উৎখাতে সহযোগিতা করা আমেরিকার একটি মৌলিক নীতি। এ ধরনের জঘন্য কাজ করে মার্কিনীরা গোটা বিশ্বের ওপর আধিপত্য বিস্তার করতে চায়।

তেহরানে ভেনিজুয়েলার নবনিযুক্ত রাষ্ট্রতূত কারলোস কোরদেস শনিবার প্রেসিডেন্ট রুহানির কাছে তার পরিচয়পত্র পেশ করতে যান

ভেনিজুয়েলার নির্বাচিত সরকারের প্রতি তেহরানের পূর্ণ সমর্থন ও পৃষ্ঠপোষকতা ঘোষণা করে রুহানি বলেন, বর্তমান স্পর্শকাতর সময়ে সরকারের প্রতি ভেনিজুয়েলার জনগণের ঐক্যবদ্ধ অবস্থান অত্যন্ত জরুরি এবং তা করা সম্ভব হলে মার্কিন ষড়যন্ত্রের বিরুদ্ধে কারাকাস বিজয়ী হবে। তেহরান-কারাকাস ঘনিষ্ঠ সম্পর্কের প্রতি ইঙ্গিত করে প্রেসিডেন্ট রুহানি বলেন, রাজনৈতিক, অর্থনৈতিক ও পুজি বিনিয়োগ খাতে কারাকাসের সঙ্গে সহযোগিতা আরো শক্তিশালী করবে তেহরান।

সাক্ষাতে ভেনিজুয়েলার রাষ্ট্রদূত তার দেশের প্রতি সমর্থন জানানোর জন্য ইরানের সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, চলমান রাজনৈতিক সংঘাতে ভেনিজুয়েলার জনগণ বিজয়ী হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here