কেমার রোচ ও অধিনায়ক জেসন হোল্ডারের পেস আগুনে আবারো পুড়লো ইংল্যান্ড। অ্যান্টিগা টেস্টে মাত্র তিন দিনেই দলটিকে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এক ম্যাচ হারে রেখেই জিতে নিয়েছে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে শনিবার ইংলিশদের ১০ উইকেটে হারায় ক্যারিবীয় দল। এর আগে ব্রিজটাউন টেস্টে অতিথিদের ৩৮১ রানে হারিয়েছিল তারা। টানা দুই জয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছে ২-০ ব্যবধানে।

এর আগে প্রথম টেস্টে ৩৮১ রানের বিশাল ব্যবধানে জিতেছিল তারা।

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসে ১৮৭ রানে ইংল্যান্ডকে অলআউট করে ওয়েস্ট ইন্ডিজ। দিনের শেষেভাগে ব্যাট হাতে নেমে দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল ৩০ রান করেন। দ্বিতীয় দিনের শুরু থেকে রান জড়ো করার কাজটা ভালোভাবেই করছিলেন এই জুটি। কিন্তু হাফ-সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে থেমে যান তারা। ব্র্যাথওয়েট ৪৯ ও ক্যাম্পবেল ৪৭ রান করে থামেন। তাদের বিদায়ের পর মিডল-অর্ডার দুই ব্যাটসম্যানও শাই হোপ ও ড্যারেন ব্রাভো ছোট ছোট ইনিংস খেলেন। হোপ ৪৪ রানে ফিরলেও অর্ধশত করেন ব্রাভো।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৩০৬ রান।

ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড ও স্পিনার মঈন আলি তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া পেসার জেমস অ্যান্ডারসন এবং বেন স্টোকস দুটি করে উইকেট নেন।

১১৯ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। কিন্তু ক্যারিবীয় পেসারদের বোলিং তাণ্ডবে কোনো ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। সর্বোচ্চ ২৪ রান করেন জস বাটলার। ১৭ রান করেন জো ড্যানলি আর ১৬ ররি বার্নস। ৪২তম ওভারেই ১৩২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ফলে ক্যারিবীয়দের লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৪ রান!

দুই ওপেনার কার্লোস ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল মাত্র ২.১ ওভারেই সেই সংগ্রহ তুলে জয়ের আনন্দে ভাসায় দলকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here