গত অক্টোবরে স্প্যানিশ লা লিগায় প্রথম পর্বে রিয়াল মাদ্রিদকে হারিয়েছিল দেপোর্তিভো আলাভেস। এবার নিজেদের মাঠে ফিরতি দেখায় আলাভেসকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে লস ব্লাঙ্কোসরা।

লা লিগায় গতকাল রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে আলাভেসকে স্বাগত জানায় রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে করিম বেনজেমা ও ম্যারিয়ানো দিয়াজদের গোলে ৩-০ গোলে জয় পেয়েছে রিয়াল।

ঘরের মাঠে রোববার শুরুতেই জালের দেখা পেতে পারতো রিয়াল। কিন্তু ম্যাচের নবম মিনিটে বেনজেমার জোরালো শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর একের পর এক গোল মিসে হতাশ স্বাগতিকরা জালের দেখা পায় ম্যাচের ৩০তম মিনিটে বেনজেমা। ভিনিসিউস জুনিয়রের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রেগিলনের ছোট ডি-বক্সের মুখে বাড়ানো বল ডান পায়ের টোকায় অনায়াসে জালে ঠেলে দেন ফরাসি এ ফরোয়ার্ড। এর ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ চার ম্যাচে পাঁচ গোল করলেন তিনি। চলতি লিগে তার মোট গোল ১০টি আর মৌসুমে সব মিলিয়ে হলো ১৮টি।

বিরতির পর গোলের নেশায় মরিয়া হয়ে ওঠে রিয়াল। কিন্তু একাধিক সুযোগ পেয়েও স্বাগতিকরা কিছুতেই আর জালের দেখা পাচ্ছিলো না। শেষ পর্যন্ত ৮০তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিউস। এদিকে যোগ করা সময়ের প্রথম মিনিটে মারিয়ানো দিয়াসের দুর্দান্ত গোলে জয় নিশ্চিত করে রিয়াল। ডানদিক থেকে আলভারো ওদিওসোলার ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করেন বেনজেমার বদলি নামা এ ফরোয়ার্ড।

এ নিয়ে চলতি লিগে টানা চার ম্যাচ জিতল রিয়াল। ২২ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্নাব্যুর দলটি। ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৬ পয়েন্ট কম নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে। ৩৬ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here