জাতীয় সংসদ নির্বাচনের মতো সিটি করপোরেশন নির্বাচনেও রিটার্নিং কর্মকর্তাদের নিরপেক্ষ ও আপোষহীন থাকার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিউট (ইটিআই) এ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার ও এক্সিকিউটিভ অফিসারদের প্রশিক্ষণ ও ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদ নির্বাচন যেমন সুষ্ঠু হয়েছে সিটি নির্বাচনও সুষ্ঠু হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

রিটার্নিং কর্মকর্তা ও এক্সিকিউটিভ অফিসারদের উদ্দেশ্যে সিইসি বলেন, নির্বাচনে কে জয়ী হবেন সেটা দেখবেন ভোটাররা, আপনারা না। আপনাদের দেখার বিষয় হচ্ছে আচারণবিধি লঙ্ঘন হচ্ছে কিনা সেটা। জাতীয় নির্বাচন যেমন সুষ্ঠু হয়েছে সিটি নির্বাচনও সুষ্ঠু হবে।

নূরুল হুদা বলেন, আজ আমাদের কমিশনের সবাই একটা কথাই বলেছেন যে আইনানুগ নির্বাচন করতে। তাই আমিও বলবো যে আপনারা সবাই আইনানুগ নির্বাচন করেন। কারণ আপনারা সবাই মাঠপর্যায়ে কাজ করেন। কেউ কোনো ধরণের আচরনবিধি লঙ্ঘন না করে সেটা আপনাদেরই নিশ্চিত করতে হবে। এসময় জাতীয় সংসদ নির্বাচনের মতো সিটি নির্বাচনেও রিটার্নিং কর্মকর্তাদের নিরপেক্ষ ও আপোসহীন থাকার নির্দেশ দিন তিনি।

তিনি আরও বলেন, আপনারা যদি নিরপেক্ষ মনোভাব নিয়ে প্রার্থীদের কাছে যান তাহলে দেখবেন প্রার্থীরাও সুষ্ঠু নির্বাচন করতে আপনাদের সহায়তা করছেন। অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার লোভ ও স্বার্থের ঊর্ধ্বে থেকে সবাইকে দায়িত্ব পালনের আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার কবিতা খানম, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব) শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here