বাংলাদেশ সফররত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর’র বিশেষ অ্যাঞ্জেলিনা জোলি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

বুধবার সন্ধ্যা সাতটায় এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হবে বলে প্রধানমন্ত্রী প্রেস উইং থেকে নিশ্চিত করা হয়েছে। এ সফরে হলিউডের এ অভিনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাত করবেন।

আলাদা আলাদা এ সৌজন্য সাক্ষাতে জোলি সম্প্রতি কক্সবাজার এবং মিয়ানমার সীমান্তবর্তী দু’রোহিঙ্গা শরণার্থী শিবির ঘুরে আসার অভিজ্ঞতা ও তার পর্যবেক্ষণ তুলে ধরবেন। পাশাপাশি এ সংকট নিরসনে বিভিন্ন দিক নিয়ে বাংলাদেশের গৃহীত পদক্ষেপ আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে।

এর আগে, সোমবার কক্সবাজার সফরে আসেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। ওই দিন তিনি টেকনাফের ট্রানজিট ক্যাম্প এবং চাকমারকুল ক্যাম্পসহ কয়েকটি ক্যাম্প পরিদর্শন করেন

পরিদর্শনকালে তিনি এ প্রতিক্রিয়ায় বলেন, রোহিঙ্গারা হচ্ছে বিশ্বের সবচেয়ে নির্যাতিত জনগোষ্ঠীর মধ্যে অন্যতম। তাদের উপর গণহত্যা, ধর্ষণের মতো ঘটনা ঘটেছে।

এ সময় তিনি আরও যোগ করেন, রোহিঙ্গাদের অবশ্যই নাগরিকত্ব দিয়ে নিজ দেশ মিয়ানমারে ফিরিয়ে নিতে হবে। যতদিন পর্যন্ত রোহিঙ্গা সংকটের সমাধান না হবে ততদিন পর্যন্ত আন্তর্জাতিক সম্প্রদায়কে এসব নির্যাতিত রোহিঙ্গাদের পাশে থাকার আহ্বান জানান তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here