মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তা স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে রাজনৈতিক ঐক্যের ডাক দিয়েছেন। ভাষণে তিনি দেশটির দক্ষিণাঞ্চলে মাদক, চোরাচালান, নারী ও শিশু পাচার ঠেকাতে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের গুরুত্ব তুলে ধরেন।

বৈধ অভিবাসীদের জন্য আমেরিকার প্ষ থেকে কোনো বাধা নেই বলে তিনি জানান। গতকাল (মঙ্গলবার) রাতে ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ বলে পরিচিত বার্ষিক ভাষণে ট্রাম্প বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে নিজের মতামত দেন।

ট্রাম্পের স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণ আজ বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে আটটার দিকে শুরু হয়। কংগ্রেসের সিনেট ও প্রতিনিধি পরিষদ- দুই কক্ষের সদস্যসহ অতিথিরা সেখানে উপস্থিত ছিলেন। এবারের কংগ্রেসে সর্বোচ্চসংখ্যক নারী সদস্য নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান ট্রাম্প। ওই সময় বিপুল করতালি দিয়ে এতে সমর্থন দেন নারী সদস্যরা।

আমেরিকার অব্যাহত রাজনৈতিক বিভক্তির মধ্যে ট্রাম্প কংগ্রেসে ভাষণ দিলেন। কেন্দ্রীয় সরকারের অচলাবস্থার কারণে এই ভাষণ নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে হয়েছে। এর আগে কেন্দ্রীয় সরকারের অচলাবস্থার কারণে বেশিরভাগ নাগরিক ট্রাম্পকে অভিযুক্ত করেছেন। এই মুহূর্তে তার জনসমর্থন মাত্র ৩৭ শতাংশ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here