ঘরের মাঠে গেল শ্রীলঙ্কা সিরিজে চোটে পড়েছিলেন মিচেল স্টার্ক। এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি এ ডানহাতি পেসার। তাইতো তাকে ছাড়াই বৃহস্পতিবার আসন্ন ভারত সফরের জন্য টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

স্টার্কের জায়গায় ভারত সফরে অস্ট্রেলিয়া স্কোয়াড়ে জায়গা পেয়েছেন চলতি বিগ ব্যাশ লিগের সর্বোচ্চ উইকেট শিকারী কেন রিচার্ডসন। আসন্ন সিরিজের শুরুর দিকে অজিরা মিস করবে শন মার্শকে। এজন্য তার বিকল্প হিসেবে নেয়া হয়েছে ডি’আর্চি শর্টকে।

গেল মাসে ক্যানবেরায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ১০টি উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন স্টার্ক। কিন্তু তার পর থেকেই সফট টিসু চোটের সমস্যায় ভুগছেন এ পেসার। যে কারণে আসন্ন ভারত সফরে আসছেন না তিনি। এদিকে হ্যাজেলউড ভুগছেন পিঠের চোটে। তাদের অনুপস্থিতি বিশ্বকাপ প্রস্তুতিতে নিঃসন্দেহে ধাক্কা খাবে অজিরা। ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে ১২ বিশ্বকাপের আসর।

বিশ্বকাপের আগে অবশ্য নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। কিন্তু আসন্ন ভারত সফরে তাদেরকে পাচ্ছে না অজিরা। ২৯ মার্চের পর জাতীয় দলে ফেরার রাস্তা খুলবে সাবেক অধিনায়ক-সহ:অধিনায়কের।

সম্প্রতি ঘরের মাঠে ভারতের কাছে টেস্ট ও ওয়ান ডে সিরিজ খুঁইয়েছে অস্ট্রেলিয়া। সেই ক্ষত শুকানোর আগেই এবার ভারতে আসছে দলটি। ২৪ ফেব্রুয়ারি দুই ম্যাচের প্রথম টি-টোয়েন্টি দিয়ে ভারত সফর শুরু করবে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ ২ মার্চ, হায়দরাবাদে।

অস্ট্রেলিয়া স্কোয়াড় :

অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাস্টন টার্নার, মার্কাস স্টোয়েনস, অ্যালেক্স কুরি, প্যাট কামিন্স, নাথান কাল্টার-নেইল, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, জেসন বেহারিনড্রফ, নাথান লায়ন, অ্যাডাম জ্যাম্পা, ডি’আর্চি শর্ট (শন মার্শের বিকল্প হিসেবে)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here