রাজধানী ঢাকা জাতীয় জাদুঘর মিলনায়তনে ইরানি চলচ্চিত্র উৎসবে বিনা টিকেটে দেখানো হচ্ছে ইরানি চলচ্চিত্র। সাথে থাকছে আলোকচিত্র প্রদর্শনীও।

আগামীকাল সোমাবার বেলা ১১টায় প্রদর্শিত হবে সূল মোল্লাঘোলিপুর পরিচালিত ছবি ‘মীম মেছলে মা’দার’ বা এম ফর মাদার। অন্যদিকে বিকাল ৩টায় প্রদর্শিত হবে শাহপুর কারীব পরিচালিত ছবি বোগযার যেন্দিগি কোনাম।

এর আগে ইরানের ইসলামি বিপ্লবের গৌরবোজ্জ্বল ৪০তম বিজয় বার্ষিকী উপলক্ষে ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের যৌথ উদ্যোগে গত ৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায় জাতীয় জাদুঘর মিলনায়তনে ‘ইরানের ইসলামি বিপ্লবের ৪০ বছর : অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভা হয়। এরপরই পাঁচ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও ইরানি চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ড. মোহাম্মদ মুরাদ হাসান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ রেযা নাফার ও বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা জনাব তৌকির আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রখ্যাত ইরানি চলচ্চিত্র পরিচালক রাসূল মোল্লাঘোলিপুর এর ‘এম ফর মাদার’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।

ইরানি চলচ্চিত্র বেলা ১১টায় ও বিকাল ৩টায় বেগম সুফিয়া কামাল মিলনায়তনে এবং ফটো প্রদর্শনী সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে ৯-১২ ফেব্রুয়ারি পর্যন্ত প্রদর্শিত হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here