লেবানন সফরে যাচ্ছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। ইহুদিবাদী ইসরাইল ও লেবাননের মধ্যে যখন উত্তেজনা বিরাজ করছে তখন তিনি রোববার এ সফরে যাচ্ছেন।

গণমাধ্যমে খবর বের হয়েছে, লেবাননের সঙ্গে যুদ্ধের জন্য ইসরাইল বিশাল আকারের সামরিক মহড়া চালিয়েছে। শুক্রবার ইদ্দিস নিউজ জানিয়েছে, মহড়ায় ইসরাইলের ট্যাংক ও যুদ্ধবিমান অংশ নেয়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি জানান, লেবানন সফরের সময় জাওয়াদ জারিফ ইরানের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। বৈরুতে অবস্থানকালে তিনি লেবাননের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

এর আগে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইসরাইলের যুদ্ধবিমান মোকাবেলা করার জন্য ইরান থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা নেয়ার প্রস্তুতির কথা ঘোষণা করেছেন। তিনি বলেছেন, “সিরিয়া ও ইরাক মিত্র দেশ ইরানের কাছ থেকে সামরিক সহযোগিতা নিয়ে উপকৃত হচ্ছে। ইরান আমাদেরও বন্ধুদেশ। আমাদেনর সামরিক বাহিনীকে শক্তিশালী করার জন্য যা প্রয়োজন তাই আনতে হবে; সেজন্য আমি ইরানের কাছে যেতে প্রস্তুত। কেন ইরানের সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক প্রতিষ্ঠা করতে লেবানন ভয় পাবে?

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here