বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে পাওয়া চোটের কারণে আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সেজন্য বেশ কয়েকদিন ধরে ক্রিকেট পাড়ায় একটাই প্রশ্ন, সাকিবের বদলী হয়ে নিউজিল্যান্ড যাচ্ছেন কে? নির্বাচক বা টিম ম্যানেজমেন্ট এখনো কাউকে চূড়ান্ত না করলেও ঘুরেফিরে আসছে সাকিবের মতই বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের নাম।

ইনজুরি যেন সাকিবকে তাড়া করে ফিরছে। গতবছর এশিয়া কাপের মাঝপথে চোট নিয়ে দেশে ফিরেন। এশিয়া কাপের পাশাপাশি মিস করেন ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজও। পরে উইন্ডিজ সিরিজ দিয়ে ফিরলেও বিপিএলের ফাইনালে চোট পেয়ে আবার ছিটকে গেলেন নিউজিল্যান্ড সফরের দল থেকেই। অথচ বিপিএল শেষ করে মাশরাফি, তামিম, রুবেল, সাইফউদ্দিনের সাথে বিমানে চড়ার কথা ছিলো তারও।

যার কারণে নাম্বার ওয়ান এই অলরাউন্ডারের বিকল্প ভাবতে হচ্ছে টাইগার টিম ম্যানেজমেন্টকে। যেখানে বেশ ভালোভাবেই এগিয়ে আছে তাইজুল ইসলাম। অপেক্ষায় আছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও হেড কোচ স্টিফ রোডসের সিদ্ধান্তের ওপর। তবে, ভাগ্য যদি শিকে ছিঁড়ে তা লুফে নিতে প্রস্তুত তাইজুল।

কিউইদের বিপক্ষে টেস্ট দলের স্কোয়াডে থাকা তাইজুল বলেন, ‘নির্বাচকরা ভাল বুঝবে কে যাবে (সাকিবের বদলী হয়ে) কে যাবে না। তবে সুযোগ পেলে ভাল করার চেষ্টা করবো। এর আগে নিউজিল্যান্ডে এক ম্যাচ খেলেছি। কিছুটা হলেও আমার অভিজ্ঞতা আছে।’

নিউজিল্যান্ডের মাটিতে হয়ে যাওয়া ২০১৫ বিশ্বকাপে একটি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে তাইজুলের। তবে ২৩টি টেস্ট খেলা সাদা পোশাকের বিশেষজ্ঞ এই স্পিনার সেদেশে খেলননি কোন টেস্ট। তাই কঠিন চ্যালেঞ্জ মেনে কাজ করছেন ভিন্ন ভাবে।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘সবচাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে ব্যাটসম্যানকে বোঝা। আমি এইটা নিয়ে অনেক বেশি কাজ করছি। নিউজিল্যান্ডে নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি, সেখানে পেসারদের শুধু নয়, স্পিনারদের কাজ করার সুযোগ আছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here