চলতি মৌসুমের শুরু থেকে পারফরম্যান্সের উঠা-নামার মধ্যে দিয়েই এগোচ্ছে রিয়াল মাদ্রিদ। তবে সম্প্রতি নিজেদের সেরা ছন্দটাই যেন খুঁজে পেয়েছে দলটি। আর তাতেই টানা চতুর্থ চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিততে আত্মবিশ্বাসী সান্তিয়াগো বার্নাব্যুর আর্জেন্টাইন কোচ সান্তিয়াগো সোলারি।

গত পাঁচ বছরে চারবার চ্যাম্পিয়ন লিগ শিরোপা ঘরে তুলেছে রিয়াল। এরমধ্যে শেষ তিনবারই এ শিরোপা ছুঁয়েছে দলটি। এবারও তেমনটাই ইচ্ছে সোলারির। যা অসম্ভব মনে করছেন না তিনি।

গত মে মাসে রিয়াল মাদ্রিদের কোচের চেয়ারে বসেন সোলারি। তার অধীনে ধীরে ধীরে বার্নাব্যুর দলটি ছন্দে ফিরেছে। তাতে চ্যাম্পিয়ন লিগের মতো টুর্নামেন্টে নিজেদের আধিপত্য ধরে রাখার স্বপ্ন বিভোর হয়ে পড়েছেন এ আর্জেন্টাইন কোচ, ‘রিয়াল মাদ্রিদের জন্য কোনো কিছুই অসম্ভব নয়।’

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় আয়াক্সের মুখোমুখি হবে রিয়াল। ডাচ প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন সোলারি, ‘যুব প্রকল্প নিয়ে কাজের জন্য আয়াক্স খুবই বিখ্যাত। আক্রমণাত্মক ফুটবলের জন্যও তাদের পরিচিতি আছে। চ্যাম্পিয়ন্স লিগের অন্য সব ম্যাচের মতো এই রাউন্ডটাও কঠিন হবে।’

গেল সোমবার লা লিগার ম্যাচে নগর প্রতিপক্ষ অ্যাথলেটিকো মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল। বলতে গেলে এরপর থেকেই চ্যাম্পিয়ন লিগ শিরোপা ধরে রাখার স্বপ্ন আরও বেশি করে দেখতে শুরু করেছেন সোলারি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here