নতুন কোচ ওলে গুনার সুলশারের অধীনে যেন উড়ছে ম্যানচেস্টার ইউনাইটেড। ছন্দ থাকা দলটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের লড়াই খুবই চ্যালেঞ্জিং মানছেন পিএসজির কোচ টমাস টুখেল।

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে দল দুটি।

ডিসেম্বরের মাঝামাঝিতে জোসে মরিনিয়ো বরখাস্ত হওয়ার পর ইউনাইটেডের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব নেন সুলশার। এরপর থেকে বদলে গেছে দলটির দৃশ্যপট।

নতুন কোটের অধীনে সব ধরনের প্রতিযোগিতায় গত ১১ ম্যাচের একটিতেও হারেনি রেড ডেভিলরা; এর মধ্যে জয় ১০টি। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ চারেও জায়গা করে নিয়েছে তারা। ধারাবাহিক ছন্দে ব্যর্থতা কাটিয়ে হয়ে ওঠেছে আত্মবিশ্বাসী।

অন্যদিকে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়টাতে শক্তি হারিয়ে বসেছে পিএসজি। পায়ের চোটের কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন দলটির তারকা ফরোয়ার্ড নেইমার। কোমরের চোটের কারণে ইউনাইটেডের মাঠে খেলতে পারছেন না স্ট্রাইকার এদিনসন কাভানিও।

এমন অবস্থায় ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাবের মুখোমুখি হওয়াটা চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন টুখেল, “ম্যানচেস্টার ইউনাইটেড অনেক আত্মবিশ্বাস নিয়ে খেলে। অনেক গোল করে। ম্যাচের শুরুতে এগিয়ে যায়। এটা তাদের অসাধারণ একটা পথচলা।”

“ওল্ড ট্র্যাফোর্ডে এই ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলা খুবই কঠিন একটি চ্যালেঞ্জ।”

গ্রুপ পর্ব অসাধারণ ছিল পিএসজির পারফরম্যান্স। লিভারপুল ও নাপোলি থাকা কঠিন গ্রুপ ‘সি’তে চ্যাম্পিয়ন হয় তারা। কিন্তু পরিস্থিতি বিবেচনায় নকআউট পর্বের ব্যাপারগুলো ভিন্নভাবে দেখছেন টুখেল।

“গ্রুপ পর্ব শেষে আমরা খুবই ভালো অবস্থানে ছিলাম। নকআউট পর্বের ড্রর পর থেকে ব্যাপারগুলো পুরোপুরি বদলে গেছে। তারা পুরো শক্তিসমৃদ্ধ দল; আত্মবিশ্বাসে পরিপূর্ণ। তাই এটা কঠিন এক চ্যালেঞ্জ হবে।”

প্যারিসে আগামী ৬ মার্চ ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here