আসন্ন বিশ্ব ইজতেমায় কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

আসন্ন বিশ্ব ইজতেমা-২০১৯ উপলক্ষে বৃহস্পতিবার বিএসইসি ভবনে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত নিরাপত্তা ব্যবস্থার বিষয়ক এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, ইজতেমায় নিরাপত্তায় দায়িত্বে এবার পোশাকি র‍্যাবের চাইতে সাদা পোশাকি র‍্যাব বেশ দায়িত্ব পালন করবে। সুদৃঢ় নিরাপত্তার জন্য আকাশে হেলিকপ্টার ও ড্রোন থাকবে।

স্যোশাল মিডিয়ায় কেউ গুজব শেয়ার দিলে তার পরিণতি হবে ভয়াবহ হবে হুঁশিয়ারি করেছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, স্যোশাল মিডিয়ায় কেউ গুজব ছড়ালে তাৎক্ষণিক কেউ বিশ্বাস করে তা শেয়ার দেবেন না। না জেনে, না শুনে এবং চেক না করে গুজব শেয়ার দিলে তার পরিণতি হবে ভয়াবহ।

বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার সব প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, ইউনিফর্ম পরিহিত পোশাকের চেয়ে দিগুণ থাকবে সাদা পোশাক পরিহিত র‌্যাব। এছাড়া প্রতিটি খিত্তায় সিসি টিভি ক্যামেরা থাকবে। পাশাপাশি হেলিকপ্টার, নদীতে বোট, রাস্তায় জিপ এবং সোটরসাইকেলে টহল দেবে র‌্যাব।

এক বছর ধরে বিভেদ এবং মতভেদ থাকার কারণে এবারের বিশ্ব ইজতেমায় চ্যালেঞ্জ একটু বেশি। এ কারণে, এবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশি সতর্কাবস্থায় থাকবে বলে জানান বেনজীর আহমেদ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here