অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণা করে বিশ্বকাপের পরিকল্পনার কথা জানালেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। তিনি জানান এখান থেকেই ২০১৯ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সিরিজের জন্য ১৮ জনের দল বেছে নেওয়া হয়েছে। তার পর রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। প্রায় ভারতের সব সেরা প্লেয়াররাই সেখানে খেলবেন।

আইপিএল শেষ হওয়ায় সঙ্গে সঙ্গেই শুরু হবে বিশ্বকাপ। কিন্তু প্লেয়ারদের চাপ কিভাবে কমানো যায় তা নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে কথা বলবে বিসিসিআই। সঙ্গে নজর রাখা হবে সেই ক্রিকেটারদের উপর যাদের বিশ্বকাপ দলে খেলার সম্ভাবনা রয়েছে। ২৩ মার্চ থেকে শুরু হবে আইপিএল।

এমএসকে প্রসাদ বলেন, ‘আমরা ১৮ জনকে নির্বাচন করেছি। বিশ্বকাপের আগে সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে দেখা হবে ফাইনাল দল নির্বাচনের জন্য। তার সঙ্গে রয়েছে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট। যেটা নিয়ে ভাবনা-চিন্তা চলছে। আলোচনার পর জানিয়ে দেওয়া হবে।’

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের জন্য তিনটি দল নির্বাচন করেছেন নির্বাচকরা। ২৪ ফেব্রুয়ারি টি-২০ ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ।

তবে ফ্র্যাঞ্চাইজিগুলো টপ প্লেয়ারদের আদৌ বিশ্রাম দিতে রাজি হবে কিনা সেটাও বড় প্রশ্ন। বিসিসিআইয়ের কার্যকরী সচিব অমিতাভ চৌধুরীকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনিও মেনে নেন সমস্যার কথা। তিনি বলেন, ‘বিশ্বকাপের বছরে আইপিএলের সেরা খেলোয়াড়দের বিশ্রামের ব্যাপারটি মূল বিষয়। ফ্র্যাঞ্চাইজির কিছু মতামত থাকবে। তবে সবাই ভারতীয় ফ্র্যাঞ্চাইজি তারা দেশের স্বার্থটা বুঝবে। বুঝবে সর্বোচ্চ স্তরে ভাল করতে হলে কী করতে হবে।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here