দেশ ও জাতির মঙ্গল কামনায় টঙ্গীর তুরুগতীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা মোহাম্মদ শামীম।এর মাধ্যমে টানা তিন দিনের আমবয়ানের পর তাবলীগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের ইজতেমা শেষ হলো।

আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টা ৪৩ মিনিটে শুরু হওয়া মোনাজাতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় অংশ নেন দেশ-বিদেশের লাখো মুসল্লি। মোনাজাত শেষ হয় ১২টা ২ মিনিটে। মোনাজাতে লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গীর তুরাগ নদের তীর। ধর্মপ্রাণ মুসলমানরা সুখ, শান্তি ও সমৃদ্ধির আশায় আল্লাহর দরবারে হাত তুলে প্রার্থনা করেন একমনে।

মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ লাখ লাখ মুসল্লি। এসময় তারা আল্লাহর কাছে নিজেদের নৈকট্যলাভ এবং সুখ-শান্তি কামনায় আমিন আমিন ধ্বনিতে ইজতেমার প্রাঙ্গনে আল্লাহর দরবারে উপস্থিতির জানান দেন।

বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে গত রোববার ফজরের নামাজের পর থেকে শুরু হয় মাওলানা সাদ অনুসারীদের ব্যবস্থাপনায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্যায়। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ইজতেমার মাঠ গোছানোর সময়ের স্বল্পতার কারণে দ্বিতীয় পর্যায়ের ইজতেমার সময় একদিন বাড়ানো হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here