এফএ কাপের ফাইনালে ৯ মাস আগে চেলসির কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। কিন্তু এ টুর্নামেন্টের চলতি আসরে এবার চিরচেনাকে প্রতিপক্ষকে শেষ ষোলোর ম্যাচে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়ে কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিয়েছে গুনার সুলশারের দল।

স্ট্যামফোর্ড ব্রিজে বাংলাদেশ সময় সোমবার রাতে আন্দের এররেরা ও পল পগবার নৈপুণ্যে ২-০ গোলে জিতে ম্যানইউ।

বল দখলের লড়াইয়ে প্রথমার্ধে এগিয়ে ছিল চেলসি। কিন্তু আক্রমণের দিক দিয়ে প্রতিপক্ষকে পেছনে ফেলেছিল ম্যানইউ। এগিয়ে যেতেও দলটির দেরি হয়নি। বিরতির আগে আন্দের এররেরা ও পল পগবার নৈপুণ্যে ব্যবধান দ্বিগুন করে গুনার সুলশারের দল।

সোমবার ম্যাচের ৩১তম মিনিটেই আন্দের এররেরার গোলে এগিয়ে যায় ম্যানইউ। বাঁ দিক থেকে পগবার দারুণ ক্রস গোলমুখে পেয়ে কোনাকুনি হেডে জালের দেখা পান স্প্যানিশ এ মিডফিল্ডার। এর ১৪ মিনিট পরই ব্যবধান দ্বিগুন করেন পগবা। ডান দিক থেকে মার্কাস র‌্যাশফোর্ডের ক্রসে ছোট ডি-বক্সের বাইরে দুই ডিফেন্ডারের মধ্যে থেকে হেডে বল ঠিকানায় পৌঁছে দেন ফ্রান্সের এ তারকা ফরোয়ার্ড। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ১৪তম গোল।

বিরতির পর ব্যবধান কমিয়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে চেলসি। বেশ কিছু সুযোগও তৈরি করেছিলেন ইডেন হ্যাজার্ড ও গঞ্জালো হিগুয়েনরা। কিন্তু কোনভাবেই প্রতিপক্ষের জালমুখ খুলতে পারেননি তারা। তাইতো ম্যাচ শেষে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে সুলশারের শিষ্যরা।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স। এদিকে ম্যানচেস্টার সিটি খেলবে সোয়ানসি সিটির বিপক্ষে। সেমিফাইনালে জায়গা করে নিতে অন্য দুই ম্যাচে লড়বে ওয়াটফোর্ড-ক্রিস্টাল প্যালেস ও মিলওয়াল-ব্রাইটন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here