চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের হাইভোল্টেজ ম্যাচে রাতে মাঠে নামছে জুভেন্টাস। প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটনে দু’দলের দ্বৈরথ মাঠে গড়াবে আজ রাত ২টায়। একই সময়ে জার্মান ক্লাব শালকে জিরো ফোরের মাঠে আতিথ্য নেবে উড়তে থাকা ম্যানচেস্টার সিটি।

রেকর্ডের বরপুত্র ফিরছেন স্পেনে। আলাদা করে বলতে গেলে মাদ্রিদে। যে মাদ্রিদ তাকে দিয়েছে দু’হাত ভরে।

রিয়াল না হলেও অ্যাতলেটিকো মাদ্রিদ যে ক্রিস্টিয়ানোর কাছে এক চেনা প্রতিপক্ষের নাম। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে লড়তে হচ্ছে তাদের বিপক্ষেই।

তবে নির্ভার তুরিনের ক্লাবটি। কারণ ইউরোপের যে কোন প্রতিযোগিতার রাউন্ড অব সিক্সিনের লড়াইয়ে, অ্যাতলেটিকোর বিপক্ষে শতভাগ জয় আছে তাদের। সঙ্গে আছে বর্তমান বিশ্বের অন্যতম সেরা আক্রমণভাগ।

ইনজুরি জুয়ান কুয়াদরাদোকে কেড়ে নিলেও আলেক্স সান্দ্রো ফিরছেন এ ম্যাচে। শুরুর একাদশে দেখা যাবে রোনালদো-ইকার্দি-মানজুকিজ ত্রয়ীকে।

তবে আছে দুশ্চিন্তাও। ১৯৬৫ সালের পর রোজি ব্ল্যাঙ্কোদের বিপক্ষে জেতেনি য়্যুভরা। এমন কি ইতলির কোন ক্লাবের বিপক্ষে কখনই হারেননি অ্যাতলেটিকো ম্যানেজার সিমিওনে। ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১২ ম্যাচেও অপরাজিত তারা। এই প্রতিযোগিতার শেষ ৮ ম্যাচে মাত্র ১টি গোল করতে পেরেছেন ক্রিস্টিয়ানো। তবে এবার ভিন্ন গল্প লিখতে চান য়্যুভ কোচ ম্যাসিমিলিয়ানো।

ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলেন, রোনালদোর ফর্ম নিয়ে আমি চিন্তিত নই। নিজের দিনে ও একাই সব হিসেব নিকেশ পাল্টে দিতে পারে। দল হিসেবে অ্যাতলেটিকো মাদ্রিদ অসাধারণ। তবে আমারা জিততেই এখানে এসেছি।

লিগে টানা দুই হারের পর ভায়াকানোর বিপক্ষে জয়ে ছন্দে ফিরেছে অ্যাতলেটিকো। ইনজুরি কাটিয়ে ফিরছেন দিয়েগো কস্তাও। তবে সিমিওনে পাচ্ছেন না লুকাস হার্নান্দেসকে। সেক্ষেত্রে এ ম্যাচে তার রণকৌশল হতে পারে ৪-৪-২।

অন্যদিকে জার্মান মৃত্যুকুপেও নির্ভার ইংলিশ ডার্কহর্স ম্যানসিটি। কারণ ২০১৪ সালের পর জার্মান কোন ক্লাবের বিপক্ষে হারেনি তারা। ৭ ম্যাচের জিতেছে ৬টিতেই।

স্বস্তি আছে আরো। ইনজুরি কাটিয়ে অনুশীলনে যোগ দিয়েছেন নিয়মিত অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি, বেঞ্জেমিন মেন্ডি আর ম্যানগালা। তবে হ্যামিস্ট্রিং ইনজুরির কারণে সিটিজেনরা পাচ্ছে না গ্যাব্রিয়েল জেসুস আর জন স্টোন্স’কে।

অন্যদিকে ২০১০/১১ মৌসুমের পর নক আউ স্ট্রেজ না পেরোনো শালকেও চাইবে ঘরের মাঠে চমকে দিতে। ভিল্টেস অ্যারেনায় শেষ ৯ ইউরোপিয়ান প্রতিযোগায় অপরাজিত রয়েল ব্লু’রা উপহার দিতে প্রস্তুত এক জমজমাট দ্বৈরথের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here