বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে এখন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ। এবারের সফরে ওয়ানডে সিরিজ সুখকর হয়নি মাশরাফি বাহিনীর জন্য।

কারণ, একদিকে হোয়াইটওয়াশ অপর দিকে প্রতিটা ম্যাচে বড় ব্যবধানের হার। এমন পরিস্থিতিতে টাইগার ক্যাপ্টেন ম্যাশ জানিয়েছেন তার প্রতিক্রিয়া।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটা আসলে ছিল বাংলাদেশের জন্য সম্মান বাঁচানোর লড়াই, হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে খেলতে নেমেছিল মাশরাফি বিন মর্তুজার দল। কিন্তু শেষ পর্যন্ত হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো গেল না।

নেপিয়ার ও ক্রাইস্টচার্চে ৮ উইকেটে হারের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ড বিপক্ষে আজ ডানেডিনেও ৮৮ রানে হরেছে টাইগাররা। টপ অর্ডার ব্যাটসম্যান ও বোলারদের ব্যর্থতার কথা স্বীকার করলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তবে এবারের সিরিজে সাব্বির রহমানের সেঞ্চুরিকেই (১০২) এগিয়ে রাখলেন তিনি। জাতীয় দলে অনাহুত হওয়া সাব্বিরকে নিজেই জোর করে দলে নিয়েছিলেন ম্যাশ। এর প্রতিদানটাও সাব্বির ভালো ভাবোই দিলেন।

ম্যাচশেষে সাংবাদিকদের মাশরাফি বলেন, ‘যখন প্রথম দুই ম্যাচে হয়নি, তখনও শুধু আমি না, পুরো দলই ইতিবাচক ছিলো। কিন্তু আমরা মনে হয় ভিন্ন কিছু করতে গেছি। এই উইকেটে বল একটু বাউন্স, একটু সুইং থাকবে, এটাই স্বাভাবিক। কিন্তু আসলে বেসিক জিনিসটা থাকা গুরুত্বপূর্ণ ছিলো, যা আমাদের ছিলো না। আগের দু’টো ম্যাচে যা হয়েছে আজকের ম্যাচেও তাই হয়েছে। এমনটা কখনো হয়নি। একই রকম যাচ্ছে। এশিয়া কাপে বা ওয়েস্ট ইন্ডিজের সিরিজেও এমন হয়নি।’

তিনি আরও বলেন ‘ওয়েস্ট ইন্ডিজেও তামিম রান পেয়েছে। এশিয়া কাপে আমরা সেটা পাইনি। এখানেও তেমন। আসলে এসব ভেবে তো লাভ নেই, ইতিবাচকই ভাবতে হবে এখান থেকেও। পরের টুর্নামেন্টের জন্য ২ মাস বাকি। এখান থেকেই আমাদের কোনো পথ খুঁজে বের করতে হবে। আয়ারল্যান্ডেও কাছাকাছি উইকেট হবে। সেখানে আরও ঘাস থাকবে। তাই আমাদের অবশ্যই সেখানে টিকে থাকার পথ বের করতে হবে। এমন পারফরম্যান্সে ছেলেরা সবাই হতাশ। তবে সাব্বির দুর্দান্ত একটা সেঞ্চুরি করেছে। আজকের ম্যাচে এটা আমাদের জন্য ইতিবাচক একটা প্রাপ্তি।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here