ওয়ানডের মতো নিউজিল্যান্ড সফরের টেস্টে খেলা নিয়েও অনিশ্চয়তায় মধ্যে রয়েছেন সাকিব আল হাসান। তাইতো তার শূন্যস্থান পূরণ করতে সাদা পোশাকের স্কোয়াড়ে জায়গা পেয়েছেন ওয়ানডে দলে থাকা সৌম্য সরকার। বৃহস্পতিবার দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট ব্যাপারটি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন।

সাকিব না থাকাতে এবারও টেস্টে দলের ‘ভারপ্রাপ্ত’ অধিনায়কের দায়িত্ব সামলাতে হতে পারে মাহমুদউল্লাহ রিয়াদকে। গত বছর একাধিকবার সাদা পোশাকের ক্রিকেটে সাকিবের জায়গায় নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজ শেষ হয়েছে বুধবার। এরপরই মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলামের সঙ্গে দেশে ফেরার কথা ছিল সৌম্য সরকারেরও। কিন্তু সাকিবের না থাকা ও ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করতেই তাকে রেখে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দলে চোটের মিছিল শুরু হয়েছিল নিউজিল্যান্ড সফরে উড়াল দেয়ার আগেই। প্রথমে চোটে পড়েন তাসকিন আহমেদ। পরে সাকিব। এদিকে দ্বিতীয় ওয়ানডেতে নতুন করে চোটে পড়েন মোহাম্মদ মিথুন ও মুশফিকুর রহিম। তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুশি খেললেও পারেননি মিথুন। তবে এ ডানহাতি টেস্ট সিরিজের শুরু থেকেই খেলবেন বলে আশাবাদী টিম ম্যানেজমেন্ট। ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ টেস্ট দল:

মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here