দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের দুটি উইকেট নেন টড অ্যাস্টল। একই প্রতিপক্ষের বিপক্ষে টেস্ট সিরিজের জন্যও এই লেগ স্পিনারকে দলে ডেকেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

বাঁহাতি স্পিনার আজাজ প্যাটেলকে সরিয়ে অ্যাস্টলকে জায়গা করে দিলো নিউজিল্যান্ড। ২০১২ সালে অভিষেকের পর থেকে এপর্যন্ত মাত্র তিন টেস্ট খেলেছেন ৩২ বছর বয়সী স্পিনার। সবশেষ টেস্ট তিনি খেলেন গত বছর অকল্যান্ডে ইংল্যান্ডের বিপক্ষে।

চোটের কারণে ওই সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে ছিটকে যান অ্যাস্টল। তারপর পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে খেলতে পারেননি। তার জায়গায় অভিষেক হয় প্যাটেলের। আবুধাবি টেস্টে ৫৯ রানে ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে চার রানে জেতান এই স্পিনার। কিন্তু পরের চার ম্যাচে মাত্র ৬ উইকেট পান তিনি।

দলে ব্যাটিং ও পেস আক্রমণে আস্থা থাকলেও স্পিন বোলিং নিয়ে এখনও থিতু হতে পারেননি নির্বাচকরা। বাংলাদেশের বিপক্ষে এই কন্ডিশনে অ্যাস্টলের রিস্ট স্পিন কতটা কাজে লাগে সেটা দেখতে চান তারা।

অলরাউন্ডার মিচেল স্যান্টনার সীমিত ওভারের ক্রিকেট খেললেও টেস্ট দলে জায়গা হয়নি। হাঁটুর চোট কাটিয়ে ফিটনেস পুনরুদ্ধারে প্রথম শ্রেণির ক্রিকেট খেলার সুযোগ দেওয়া হচ্ছে তাকে।

নতুন মুখ উইল ইয়ংকে আবারও দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং ও উইল ইয়ং।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here