জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দেয়ার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শনিবার দুটি স্মারক ডাকটিকিট, একটি উদ্বোধনী খাম ও একটি ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সন্ধ্যায় নিজের সরকারি বাসভবন গণভবনে ১০ টাকা মূল্যের ডাকটিকিট, ১০ টাকা মূল্যের উদ্বোধনী খাম ও ৫ টাকা মূল্যের ডাটা কার্ড অবমুক্ত করেন।

এ উপলক্ষে একটি বিশেষ সিলমোহর ব্যবহার করা হয়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, ডাক ও টেলিযোগাযোগের ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার বিশ্বাস ও বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডলসহ অন্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অবমুক্ত করা টিকিট, খাম ও ডাটা কার্ড শনিবার থেকে রাজধানীর জিপিওতে পাওয়া যাবে। পরে সেগুলো দেশের অন্যান্য জিপিও এবং প্রধান ডাক ঘরে মিলবে। সেই সাথে চারটি জিপিওতে উদ্বোধনী খামে ব্যবহৃত বিশেষ সিলমোহরের ব্যবস্থা থাকবে।

১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে সংগঠনের সভাপতি তোফায়েল আহমেদ এক বিশাল সংবর্ধনা অনুষ্ঠানে শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করেন।

আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে শেখ মুজিবুর রহমানের নিঃশর্ত মুক্তি পাওয়ার পরদিন ঐতিহাসিক রমনা রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) এ সংবর্ধনার আয়োজন করা হয়েছিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here