বাংলাদেশে আশ্রয় নেয়া ১২ লাখ রোহিঙ্গার মধ্যে ৮ লাখকে মিয়ানমারে ফেরত পাঠানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরতের বিষয়ে মিয়ানমার রাজিও হয়েছে। কিন্তু রাখাইনে রোহিঙ্গাদের ফিরে যাওয়ার মতো পরিবেশ সৃষ্টি করতে পারেনি তারা। সে জন্য রোহিঙ্গাদের ফেরত পাঠাতে দেরি হচ্ছে। তবে শিগগিরই নিরাপদ রাখাইনে রোহিঙ্গাদের ফেরত পাঠানোর জন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শনিবার সিলেট নগরীর মিরাবাজার মডেল হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং মন্ত্রীকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুল মোমেন আরও বলেন, সিলেটকে দ্রুত ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা হবে। সে লক্ষ্যে সরকারের আইসিটি মন্ত্রণালয় কাজ শুরু করেছে। সরকার বিষয়টি অনুমোদন করেছে। সিলেট নগরীতে ফ্রি ওয়াই-ফাই সেবা দেয়া হবে। এতে ছেলেমেয়েরা উপকৃত হবে।

‘এছাড়া ডিজিটাল নগরী বাস্তবায়ন হলে বিভিন্ন হাসপাতালে তথ্য পাওয়া সহজলভ্য হবে। হাসপাতালে কী ধরনের সেবা পাওয়া যাবে, কত আসন খালি আছে, সব তথ্য পাওয়া যাবে,’ যোগ করেন তিনি।

স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান অধ্যাপক জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here