ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র নীতি বিষয়ক সংসদীয় কমিটির সদস্য সাইয়্যেদ হোসেইন নাকাভি হোসেইনি বলেছেন, ইরান ও পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক নষ্ট করার চেষ্টা করছে সৌদি আরব। ইরান-পাকিস্তান সম্পর্কের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি রোববার এ মন্তব্য করেন।

নাকাভি হোসেইনি আরও বলেছেন, বিশ্বের সবার কাছেই এখন এটা পরিষ্কার পশ্চিম এশিয়ায় বেশির ভাগ সন্ত্রাসী তৎপরতায় সৌদি আরবের হাত রয়েছে এবং এসব কাজে সরাসরি তাদের আর্থিক সহযোগিতা রয়েছে।

তিনি বলেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ইরানের সম্পর্ক নষ্ট করার জন্য সৌদি আরব চেষ্টা চালাচ্ছে। পাকিস্তান অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিবেশী দেশ হওয়ার কারণে তেহরান-ইসলামাবাদ সম্পর্ককে টার্গেট করেছে রিয়াদ।

ইরানের এই আইন প্রণেতা বলেন, তেহরান-ইসলামাবাদ সম্পর্ক নতুন কিছু নয়। বর্তমান পরিস্থিতিতে ইসলামাবাদের উচিৎ হবে না সন্ত্রাসী হামলার ঘটনাকে কেন্দ্র করে দুই দেশের সম্পর্কে টানাপোড়েন তৈরি করা। তিনি বলেন, পাকিস্তান সরকারকে সন্ত্রাসী হামলা মোকাবেলা করতে হবে এবং সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে ইসলামাবাদকে আন্তরিক হতে হবে।

গত ১৩ ফেব্রুয়ারি রাতে সিস্তান-বালুচিস্তানের জাহেদান-খাশ সড়কে সীমান্তরক্ষী বাহিনীর বাসে গাড়ী বোমা হামলায় ২৭ জন শহীদ ও ১৩ জন আহত হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here