নিউজিল্যান্ডে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনটিতে দাপট দেখিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিন অবশ্য লিংকনের বার্টসাটক্লিফ ওভালে প্রভাব বিস্তার করেছে বৃষ্টি। ফলে লাঞ্চের পর আর খেলা না গড়ানোয় ম্যাচ শেষ হয়েছে কোনও ফল ছাড়াই। ড্র হয়েছে এই দুই দিনের এই প্রস্তুতি ম্যাচ।

রোববার লিঙ্কনের বার্থ সাটক্লিফ ওভালে দুই দিনের ম্যাচের শেষ দিনে খেলা হয়েছে কেবল ১২ ওভার। তারমধ্যে নিউজিল্যান্ড একাদশ তুলেছে ৫৭ রান। আর বাংলাদেশ নিতে পেরেছে দুই উইকেট।

এদিন প্রাপ্তি বলতে মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেনের নেওয়া ওই দুই উইকেট। এরপর নামা বৃষ্টি আর খেলা হতে দেয়নি। অনুমিত ভাবেই ড্র হয়েছে এই ম্যাচ।

মোস্তাফিজ উইকেট পান একদম প্রথম ওভারেই। ইনিংসের চতুর্থ বলে জ্যাকব ভোলা তার বেরিয়ে যাওয়া বলে পরাস্ত হয়ে ক্যাচ দেন উইকেটের পেছনে।

এরপর স্বাগতিকরা পায় ৫৩ রানের জুটি। একাদশ ওভারে গিয়ে বল হাতে নিয়েই সাফল্য পান অভিষেকের অপেক্ষায় থাকা এবাদত হোসেন। তার ভেতরে ঢোকা বলে পরিষ্কার বোল্ড হয়ে যান এন্ড্রো ফ্লেচার।

১২ ওভারের মধ্যে মোস্তাফিজ করেন সবচেয়ে বেশি পাঁচ ওভার। তিন ওভার করে বল করে উইকেট শূন্য থেকেছেন আবু জায়েদ চৌধুরী রাহি ও সৈয়দ খালেদ আহমেদ। তবে আবু জায়েদ তার তিন ওভারেই দিয়ে দেন ৩৪ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৯৬.১ ওভারে ৪১১ (তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২ (রিটায়ার্ড নট আউট), সৌম্য ৪১ (রিটায়ার্ড নট আউট), মাহমুদউল্লাহ ৫৯ (রিটায়ার্ড নট আউট), মিরাজ ৫১ (রিটায়ার্ড নট আউট), তাইজুল ১৪, নাঈম ১২, আবু জায়েদ ২৩, খালেদ ০*; কোবার্ন ২/৯২, বুলা ১/৩১, নাটাল ১/৬০, সিয়ার্স ১/৭৭, লকরোজ ১/১০৪)।

নিউজিল্যান্ড একাদশ: ১২ ওভারে ৫৭/২ (ফ্লেচার ৪৩, বুলা ০, পোপিল ১২*, ম্যাক্লুরি ০*; ইবাদত ১/৪, মুস্তাফিজ ১/৯, খালেদ ০/৮, আবু জায়েদ ০/৩৪)।

ফল: ড্র।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here