শীতে গরম গরম স্যুপ খাওয়ার মজাই আলাদা। চীনের এই জনপ্রিয় স্যুপটি বিশ্বব্যাপীই সমাদৃত। চাইলে রেসিপি অনুসরণ করেই চাইনিজ স্যুপের স্বাদ নিতে পারবেন ঘরে বসেই। চলুন জেনে নেয়া যাক ডাম্পলিং স্যুপের রেসিপি। ঠিক মতো রেসিপি অনুসরণ করলেই একদম চাইনিজ রেস্টুরেন্টের মতোই স্বাদ পাবেন আশা করা যায়।

উপকরণ- মুরগির বুকের মাংস দেড় কাপ, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, বিনস কুচি আধা কাপ, পেঁয়াজ কিউব করে কাটা আধা কাপ, বাটার ৪ টেবিল চামচ, হ্যাভি ক্রীম মিল্ক (না থাকলে ডানো ক্রীম বা নেসলে ক্রীম দিলেও হবে), থাইম আধা চা চামচ, গোল মরিচ গুঁড়ো ১ চা চামচ, চিকেন স্টক ৩ কাপ (তরল স্টক না পাওয়া গেলে কিউব স্টক পানিতে গলিয়ে ব্যবহার করতে হবে), ময়দা ১ কাপ, মটরশুঁটি আধা কাপ, বেকিং পাউডার আধা চা চামচ, রসুন কুচি ২টি, কাঁচা মরিচ কুচি পরিমাণমতো, ধনেপাতা কুচি পরিমাণমতো, ভেজিটেবল তেল ১ টেবিল চামচ।

প্রণালী- প্যানে তেল ও ১ টেবিল চামচ বাটার দিয়ে মাংসগুলোকে একটু ভাজা ভাজা করে তুলে নিন। এবার প্যানে গাজর, বিনস, পেঁয়াজ কুচি দিয়ে একটু হালকা ভেজে ময়দা, রসুন কুচি, বাটার দিয়ে কিছু সময় নেড়ে চিকেন স্টক, মটরশুঁটি, ক্রীম, ভাজা মাংস, থাইম দিয়ে রান্না করুন। একটা বোলে ১ কাপ ময়দা, পরিমাণমতো গোল মরিচ গুঁড়ো, বেকিং পাউডার, লবণ, হেভি ক্রিম মিল্ক দিয়ে ভালো করে মথে ছোট ছোট বলের আকার দিয়ে স্যুপের প্যানে ছেড়ে দিয়ে প্যানে ঢাকনা দিয়ে ১৫ মিনিটের মতো রান্না করুন। যখন বল গুলো আকারে বড় এবং সব সেদ্ধ হয়ে যাবে। কাচা মরিচ কুচি ও ধনে পাতা কুচি দিয়ে নেড়ে মিক্স করে লবণ চেটে নিয়ে পরিবেশন করুন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here