অভিনয় করতে হলে ‘যৌন সুবিধা’ দিতেই হবে- একজন চলচ্চিত্র পরিচালকের এমন দাবির কথা প্রকাশ করেছেন এক অভিনেত্রী।

জনপ্রিয় এই অভিনেত্রী জানিয়েছেন, পরিচালক তার কাছে যৌন সুবিধা চেয়েছিলেন। তিনি রাজি না হওয়ায় তার মাকে পরিচালক বলেছেন- যদি আপনার মেয়ে ইন্ডাস্ট্রিতে কাজ করতে চায়, তবে আমার প্রস্তাবে রাজি হতে হবে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন বিস্ফোরক তথ্য জানিয়েছেন মালয়ালম অভিনেত্রী কানি কুসরুতি। আর পরিচালকের অন্যায্য দাবি প্রত্যাখ্যান করেই নাকি অভিনয় থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

কানি জানিয়েছেন, প্রথমে তার কাছে যৌন সুবিধের দাবি করেছিলেন পরিচালক। তিনি রাজি না হওয়ায়, তার মাকে বলা হয়, মেয়েকে রাজি করান। ‘বেশ কয়েকজন পরিচালক আমার মাকে বলেছিলেন সিনেমা পেতে গেলে ওকে এই সব অ্যাডজাস্টমেন্ট করতেই হবে।’ এমন কথাও বলেছেন কয়েকজন পরিচালক।

কানি জানিয়েছেন, ‘আমি সত্যিকার অর্থেই অভিনেত্রী হতে চেয়েছিলাম। ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে এসেছিলাম। কিন্তু যখন কাজ করতে এলাম, তখন দেখলাম এ ধরনের অ্যাডজাস্টমেন্ট আমার পক্ষে সম্ভব নয়। নারী শিল্পীদের ওপর বেশ কিছু নিষেধাজ্ঞাও জোর করে চাপিয়ে দেওয়া হয়। ফলে এই ইন্ডাস্ট্রিতে কাজ করা আমার পক্ষে সম্ভব নয়।’

২০০৯-এ ‘কেরালা ক্যাফে’র মাধ্যমে প্রথম দর্শকদের প্রশংসা আদায় করে নিয়েছিলেন কানি। ‘মা’, ‘কালাম’, ‘বার্মা’, ‘ককটেল’, ‘শিকার’-এর মতো ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি।

তবে সাম্প্রতিক সময়ে চালু হওয়া #মিটু আন্দোলন নিয়ে আশাবাদী কানি। তিনি করেন এতে করে অনেকের গোপণ কথাই বেরিয়ে আসবে আর এতে করে নারী অভিনয় শিল্পীদের জন্য কাজটা সহজ হবে। পাশাপাশি পরিস্থিতি বদলালে আবার অভিনয়ে নিয়মিত হওয়ার ইচ্ছার কথাও জানিয়েছেন এই মালয়লাম অভিনেত্রী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here