খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় দমকা ও ঝোড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আজ মঙ্গলাবর সকালে আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপটির যে বাড়ন্ত অংশটি প্রতিবেশী ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় বিস্তৃত ছিল, তা বুধবারও থাকবে। সেই সঙ্গে দক্ষিণ বঙ্গোপসাগরে থাকবে এই মৌসুমের স্বাভাবিক লঘুচাপ। শুক্রবার নাগাদ আবহাওয়া স্বাভাবিক হতে পারে।

আজ দিনে রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস, আর রাতে তা কমে দাঁড়াবে ২০ ডিগ্রিতে। এছাড়া বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে বৃষ্টি আরও একদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার থেকে দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। আজ ভোর ছয়টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৪৩ মিলিমিটার রেকর্ড করা হয় পটুয়াখালীতে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১৪ দশমিক ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here