ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় ভারতের ৪৬ জন প্যারামিলিটারি পুলিশ নিহত হয়। এই হামলার পেছনে পাকিস্তানের সুস্পষ্ট মদদ রয়েছে বলে দাবি করা হচ্ছে ভারতের পক্ষ থেকে। সে কারণে ভারতের ক্রিকেটপ্রেমী ও ক্রিকেট সংশ্লিষ্ট অনেকে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেলার পক্ষে জোরালো দাবি জানিয়েছে। এ বিষয়ে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের ‘ক্রিকেট অ্যাডমিনিস্ট্রেশন কমিটি’ আইসিসিকে একটি চিঠিও দিয়েছে। কিন্তু আজ সোমবার আইসিসি জানিয়ে দিয়েছে বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ না হওয়ার কোনো কারণ নেই।

এক বার্তায় আইসিসি জানিয়েছে, ‘আমাদের সদস্য দেশগুলোকে নিয়ে উদ্ভুত পরিস্থিতি পর্যবেক্ষণে রাখব আমরা। সন্ত্রাসী হামলায় যেসব পরিবার আক্রান্ত হয়েছে তাদের প্রতি আমাদের সহমর্মিতা রয়েছে। খেলাধুলা, বিশেষ করে ক্রিকেটের দারুণ ক্ষমতা রয়েছে সকলকে একত্রিত করার, এক ছাতার নিচে নিয়ে আসার, সকল গোষ্ঠী ও সম্প্রদায়কে এক সুঁতোয় বাধার। সেটার উপর ভিত্তি করে আমাদের সদস্য দেশগুলোকে নিয়ে সামনে এগিয়ে যেতে চাই। বিশ্বকাপের ম্যাচগুলো পূর্ব পরিকল্পনা মাফিকই হবে। কোনো ম্যাচ না হওয়ার কোনো কারণ নেই।’

১৬ জুন বিশ্বকাপের ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হওয়ার কথা রয়েছে ভারত-পাকিস্তানের। এই ম্যাচ নিয়ে ইতিমধ্যে অনেক আগ্রহ তৈরি হয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের জন্য অনলাইনে ইতিমধ্যে ২৫ হাজার ক্রিকেটপ্রেমী আবেদন করেছেন।

অবশ্য বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তান রেকর্ড যাচ্ছেতাই। বিশ্বকাপের সবশেষ ৬ বারের মুখোমুখিতে ৬ বারই হেরেছে তারা। অবশ্য সবশেষ ২০১৭ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে পাকিস্তান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here