চোখও কথা বলে। নীরবতায়, ইশারায় কত কথা বলে যায়। হৃদয়ের জানালা এই চক্ষু দুটি। আলতো তুলির টান আপনার চোখ দুটিকে সুন্দর করে বটে। তবে ন্যাচারাল লুক মানেই সেরা। তবে বিনা মেকআপেও কম সুন্দর লাগবে না আপনার এই চোখ দুটি। তা জাদু করবে আপনার প্রিয় মানুষটির উপরও। জেনে নিন, কীভাবে যত্ন নেবেন চোখের, যাতে তা সুস্থও থাকবে আবার দেখতে সুন্দরও হবে। আর আপনার যদি মেকআপ করতে ভালো না লাগে, তবে এই ঘরোয়া টোটকা আপনার জন্য একদম পারফেক্ট।

১] চোখে ঠান্ডা জলের ঝাপটা দিন। বার বার ঠান্ডা জলের ঝাপটা আপনার চোখের পক্ষে খুবই কার্যকরী। সারাদিনের ধুলোবালি ও দূষণের হাত থেকে বাঁচতে কয়েক ঘণ্টা অন্তর চোখে জল দিন। তাতে আপনার চোখ দুটি ঠান্ডা ও পরিষ্কার থাকবে।

২] চোখের পাতায় ক্রিম লাগান: মুখে যখন ময়েশ্চারাইজ়ার লাগাবেন, চোখের পাতাতেও লাগাতে ভুলবেন না। তাতে অতিরিক্ত আর্দ্রতা হ্রাস পাবে। তবে সাবধান। লক্ষ্য রাখবেন, যাতে ক্রিম চোখের ভিতরে না ঢুকে যায়।

৩] চোখের পাতার চামড়া অনেক সময় কুঁচকে, দেখা দেয় অজস্র রেখা। এর থেকে বাঁচতে চোখের উপর ঠান্ডা টি ব্যাগ রাখুন। এটি চোখের পাতার চামড়াকে দেবে টানটানভাব।

৪] আপনার শরীরের যেমন বিশ্রাম দরকার, তেমনই আরাম দরকার চোখ দুটির। তাই নিজেকে নিয়ে যত্নশীল হন। সারাদিনে অন্তত ৮ ঘণ্টা বিশ্রাম প্রয়োজন। তাতে আপনার চোখের উজ্জ্বলতা বজায় থাকবে। আপনার চোখেমুখে যদি আলস্য ও বিষণ্ণতা দেখতে না চান, তবে ব্যস্ততার ফাঁকে নিজের জন্য সময় বেব করে নিন।

৫] চোখের আকার অনুযায়ী হতে হবে ভুরু। তাই এবিষয়ে যত্নশীল হন। ভালো শেপ দিন ভুরু দুটিকে।

৬] চোখের চাকচিক্য বাড়াতে চোখের উপর সামান্য পেট্রোলিয়াম জেলি লাগাতে পারেন। আপনার চোখ দুটি এতে আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here