ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, তার দেশ সিরিয়ার পুনর্গঠন ও দেশটিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনার কাজে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে। সোমবার সন্ধ্যায় ইরান সফররত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে তেহরানে এক বৈঠকে এ প্রস্তুতির কথা জানান রুহানি।

তিনি বলেন, অতীতের মতোই সিরিয়ার জনগণ ও সরকারের পাশে থাকবে তেহরান। সেইসঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত সিরিয়ার শরণার্থীদের দেশে ফেরানোর কাজেও দামেস্ককে সহযোগিতা করবে ইরান।

প্রেসিডেন্ট রুহানি সিরিয়ায় উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে সেদেশের সেনাবাহিনীর বিজয়কে অত্যন্ত মূল্যবান ও গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন। তিনি বলেন, সন্ত্রাস বিরোধী যুদ্ধে সিরিয়ার পাশে ছিল ইরান এবং এক্ষেত্রে তেহরান চেষ্টার কোনো ত্রুটি করেনি।

সিরিয়ায় টেকসই শান্তি স্থাপনের লক্ষ্যে ইরান, রাশিয়া ও তুরস্ক যে ত্রিপক্ষীয় চেষ্টা চালাচ্ছে সেকথা উল্লেখ করে ইরানের প্রেসিডেন্ট বলেন, সন্ত্রাসীরা যেন সিরিয়া বা বিশ্বের কোথাও নিজেদেরকে নিরাপদ মনে করতে না পারে কঠোরভাবে সে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সাক্ষাতে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ সন্ত্রাস বিরোধী যুদ্ধে তার দেশের পাশে থাকার জন্য ইরানের সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ইরানের প্রতি কৃতজ্ঞতা জানাতে তিনি তেহরানে ছুটে এসেছেন। তিনি বলেন, বিগত বছরগুলোর তুলনায় সিরিয়ায় এখন অনেক বেশি নিরাপত্তা ও স্থিতিশীলতা বিরাজ করছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here