উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে ভিয়েতনাম পৌঁছেছেন। গত বছরের জুন মাসে সিঙ্গাপুরে দুই নেতার সাক্ষাতের পর এটি হবে তাদের মধ্যে দ্বিতীয় শীর্ষ বৈঠক।

কিমের সবুজ ও হলুদ রঙের ট্রেনটি আজ (মঙ্গলবার) সকালে ভিয়েতনামের ডং ডং স্টেশনে পৌঁছেছে এবং সেখান থেকে কিম জং-উন গাড়িতে করে রাজধানী হ্যানয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। ট্রেন স্টেশনে তাকে লাল গালিচা অভ্যর্থনা জানায় ভিয়েতনাম কর্তৃপক্ষ।  টেলিভিশন ক্যামেরার সামনে উত্তর কোরিয়ার নেতা ট্রেন থেকে নেমে গাড়িতে চড়েন। এরপর কিছুক্ষণের জন্য তিনি তার লিমুজিন গাড়ি থামিয়ে জানালা দিয়ে উপস্থিত জনতার উদ্দেশ্যে হাত নাড়েন।

এ সময় কালো পোশাক পরিহিত কিমের বিশেষ দেহরক্ষী বাহিনী তার গাড়ির সঙ্গে কিছুক্ষণ দৌড়ে যান। উত্তর কোরিয়ার নেতার বোন কিম ইয়ো-জং এবং তার অন্যতম প্রধান আলোচক সাবেক জেনারেল কিম ইয়ং-চোল ভিয়েতনাম সফরে তার সঙ্গে রয়েছেন।

কিম জং-উন দু’দিনে প্রায় ৪,০০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভিয়েতনামে পৌঁছালেন। অথচ তিনি বিমানে করে গেলে এই পথ মাত্র কয়েক ঘণ্টায় পাড়ি দিতে পারতেন। কিন্তু কিম পরিবারের বিমান ভ্রমণে অনীহা রয়েছে। কিম জং-উনের পিতা কিম জং-উলও ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করতেন এবং উলের সেই পুরনো ট্রেনে করেই উন ভিয়েতনাম সফরে গেছেন বলে ধারনা করা হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here