ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদে উপনির্বাচন ও দক্ষিণ সিটি কর্পোরেশনে নির্বাচন উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এছাড়া নির্বাচনের জন্য যান চলাচলে বিধি নিষেধ ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এ উপলক্ষে দুই সিটিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। নির্বাচন উপলক্ষে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।

নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৭ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ২৮ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত ১২ টা পর্যন্ত যানবাহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বেবি ট্যাক্সি/অটোরিক্সা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জীপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, ইজিবাইক এবং স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবহন চলাচল করতে পারবে না। এছাড়া ২৬ তারিখ রাত থেকে ১ মার্চ মধ্যরাত পর্যন্ত মোটর সাইকেল চলাচলেও ওপরও নিষেধাজ্ঞা থাকবে।

তবে সিটি কর্পোরেশনের আওতাধীন মহাসড়ক ছাড়াও আন্তঃজেলা ও মহানগরে প্রবেশ ও বের হওয়ার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক এবং প্রধান প্রধান সংযোগ সড়কে নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

কর্মকর্তা আরও জানান, ইসির অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের ওপর নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলও এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here