পাকিস্তান সেনাবাহিনীর হাতে আটক পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আগামীকাল শুক্রবার মুক্তি দেয়া হবে এমনটা ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

রাজধানী ইসলামাবাদে সংসদের একটি বৈঠকে ইমরান খান বলেন, শান্তির আলোচনার মাধ্যেমে কাল আমাদের কাছে আটক ভারতীয় পাইলটকে মুক্তি দেয়া হবে।

তিনি আরও বলেন, বুধবার রাত হতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে টেলিফোনে কথা বলার চেষ্টা করেছেন কিন্তু কথা বলতে পারেন নি।

এরআগে পাকিস্তান বিমান বাহিনী একটি ভারতীয় বিমান ভূপাতিত করে দুই পাইলটকে আটক করার দাবি করলে প্রথমে ভারত তা অস্বীকার করে। তবে পরবর্তীতে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর আটক পাইলটের ভিডিও প্রকাশ করলে ভারত তা স্বীকার করে নেয় এবং জানায় তাদের একটি বিমান হারিয়ে গেছে এবং পাইলট ফেরত আসেনি।

প্রসঙ্গত গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

এই হামলার জেরে গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছে দেশটি।

এখানেই থেমে নেই গত বুধবার পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করে পাকিস্তান সেনারা। জবাবে ভারত পাকিস্তানের দুটি যুদ্ধবিমানকে ভূপাতিত করে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here