পবিত্র সংবিধান, দেশ ও সার্বভৌমত্ব রক্ষায় প্রস্তুত থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বৃহস্পতিবার কক্সবাজারের রামু সেনানিবাসে পতাকা উত্তোলন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেছেন।

একই সঙ্গে প্রত্যেককে পেশাগতভাবে দক্ষ, সামাজিক, ধর্মীয় মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সৎ এবং নিষ্ঠার সঙ্গে কাজ করারও আহ্বান জানান সেনা প্রধান।

সেনা প্রধান আরও বলেন, ‘মানবিক কারণে আশ্রয় দেওয়া রোহিঙ্গাদের সরকারের নির্দেশে নানা প্রকার সেবা দিয়ে যাচ্ছে সেনাবাহিনী। বর্তমানে কক্সবাজারে মেরিন ড্রাইভ, বিমান বন্দর, বিদ্যুৎ কেন্দ্রসহ নানা উন্নয়ন প্রকল্প চলছে। এসব কারণে এ এলাকার গুরুত্ব অনেক বেড়ে গেছে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর সেনা উন্নয়ন নীতি অনুসরণ করে উন্নয়নের কাজ করছে। রামু সেনানিবাস এলাকার শিক্ষাসহ আধুনিক জাতি গঠনে কাজ করছে। এ কারণে ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনা সদস্য হিসেবে নিজেকে গড়ে তুলবে হবে’।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে সেনা প্রধান রামু সেনানিবাসের অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাকে স্বাগত জানান, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী।

এরপর প্যারেড কমান্ডার মেজর ফয়সাল আমির মো. তারেক এর নেতৃত্বে একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন করেন এবং সেনা প্রধানকে সালাম দেন। এরপর বেলুন উড়িয়ে ৫ টি ইউনিটের পতাকা উত্তোলন করেন সেনা প্রধান আজিজ আহমেদ।

এ সময় কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেকুল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মো. জাফর আলম, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল ফোরকান আহমদ, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সহ সামরিক ও বেসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here