ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে পাকিস্তান সরকার আজ মুক্তি দিয়েছে। তিনি সম্প্রতি পাকিস্তানি বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিলেন। শুক্রবার তার মুক্তিতে ভারতজুড়ে খুশির হাওয়া বইছে।

আজ বিকেল সাড়ে চারটে নাগাদ পাক সেনাবাহিনীর একটি কনভয়ে ওয়াঘায় পৌঁছান অভিনন্দন বর্তমান। এদিন সন্ধ্যায় তাকে ভারতীয় কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়।

আজ সকালে তাকে ইসলামাবাদ থেকে লাহোরে সড়ক পথে নিয়ে আসা হয়। সেখান থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ তাকে ওয়াঘা-আটারি সীমান্তে আনা হয়। তাকে শুভেচ্ছা জানাতে আজ সকাল থেকে সীমান্তে কয়েক হাজার মানুষ জাতীয় পতাকা নিয়ে উপস্থিত হন। তারা এসময় বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে ওঠেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ কন্যাকুমারীতে গিয়ে উইং কমান্ডার অভিনন্দনের প্রশংসা করে বলেন, ‘প্রত্যেক ভারতীয়’র গর্ব করা উচিত যে সাহসী উইং কমান্ডার অভিনন্দন তামিলনাড়ুর ছেলে।’

তিনি বিরোধীদের সমালোচনা করে বলেন, ‘আমার নামে বিদ্বেষ ছড়াতে গিয়ে কিছু রাজনৈতিক দল দেশের বিরুদ্ধে চলে যাচ্ছে। গোটা বিশ্ব সন্ত্রাসের বিরুদ্ধে ভারতের লড়াইয়ে পাশে দাঁড়ালেও তারা বিরোধিতা করছে। পাকিস্তানের সমর্থনে বিবৃতিও দিচ্ছে এ ধরণের মানুষরা। যা নিয়ে পাকিস্তানের গণমাধ্যম ও সংসদে আলোচনাও হচ্ছে। আমি তাদের কাছে জানতে চাই, তারা কি আমাদের সেনাবাহিনীকে সমর্থন করেন নাকি যারা আমাদের দেশে সন্ত্রাস করতে মদদ দিচ্ছে সেই সেনাকে সমর্থন করেন?’

সম্প্রতি পাকিস্তানি বাহিনীর হাতে ধরা পড়েছিলেন ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তার মুক্তি নিয়ে দীর্ঘ টানাপড়েন ও উত্তেজনা শেষে গতকাল (বৃহস্পতিবার) পাক প্রধানমন্ত্রী ইমরান খান অভিনন্দনকে শুক্রবার মুক্তি দেয়া হবে বলে ঘোষণা করেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here