পাকিস্তানের সেনাবাহিনীর হাত থেকে মুক্তি পাওয়া ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানের দেশে ফেরা নিয়ে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানিয়েছে দেশটির ক্রিকেট মহল। এই উইং কমান্ডারকে প্রশংসায় ভাসিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ও জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিসহ অনেকে।

গত বুধবার যুদ্ধ বিমানে করে পাকিস্তান ভূখন্ডে হামলা চালানোর সময় দেশটির সেনাদের হাতে আটক হন অভিনন্দন। শুক্রবার ওয়াগা সীমান্ত দিয়ে আনুষ্ঠানিকভাবে ভারতের কাছে তাকে হস্তান্তর করে পাকিস্তান সেনাবাহিনী।

অভিনন্দনের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ক্রিকেট বোর্ড। তাকে উদ্দেশ করে নিজেদের অফিসিয়াল টুইটারে ‘ওয়েলকাম হোম অভিনন্দন’ হ্যাশট্যাগ দিয়ে টুইট করেছে বিসিসিআই- “আপনি আকাশ শাসন করেন; আপনি আমাদের মনও জয় করেছেন। আপনার সাহস, মর্যাদা টিম ইন্ডিয়ার আসছে প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”

অভিনন্দনকে নিয়ে টুইট করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার, “একজন হিরো চারটি অক্ষরের চেয়ে বেশি কিছু। দারুণ তার সাহস, নিঃস্বার্থপরতা ও অধ্যবসায়। আমাদের হিরো এটা শেখালো যে, আমাদের নিজেদের উপর আস্থা রাখতে হবে।”

শনিবার হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুথি হওয়ার আগে অভিনন্দনকে নিয়ে টুইট করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহেলি- “সত্যিকারের নায়ক। আমি আপনার কাছে মাথা নত করছি। জয় হিন্দ।”

অনিল কুম্বলের টুইটটি এ রকম- “আমরা তোমার সাহসিকতাকে সেলুট।”

প্রসঙ্গত, কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গি হামলার জেরে গত ২৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানের আকাশসীমায় ঢুকে বিমান থেকে বোমাবর্ষণ করে। পরদিন বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নিজেদের সীমানায় দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত ও এক পাইলটকে আটক করে পাকিস্তান। পাল্টাপাল্টি হামলায় দুই দেশের মধ্যে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে গত দুই দিন ধরে ভারত-পাকিস্তান সংকটের আলোচনা উত্তাপ ছড়ায় ওই পাইলটকে ঘিরে। বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত জানান।

কথা রাখেন ইমরান। প্রায় ৬০ ঘণ্টা পর ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তাদের কাছে পাইলট অভিনন্দনকে হস্তান্তর করে পাকিস্তান কর্তৃপক্ষ। শুক্রবার রাত প্রায় সাড়ে ৯টার দিকে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াঘা সীমান্ত দিয়েই ভারতে ফেরেন অভিনন্দন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here