টি-টোয়েন্টি সিরিজে হারের প্রতিশোধ নেওয়ার বড় সুযোগ এসে গেল ভারতের সামনে। শনিবার হায়দরাবাদের প্রথম ওয়ানডে ম্যাচেই ভারত ৬ উইকেটে হারাল অস্ট্রেলিয়াকে। মোহাম্মদ শামির নেতৃ্ত্বে ভারতীয় বোলারদের দৌরাত্ম্যে নির্ধারিত ৫০ ওভারের শেষে অস্ট্রেলিয়া তুলেছিল সাত উইকেটে ২৩৬ রান। জবাবে ভারত জয় নিশ্চিত করে ১০ বল হাতে থাকতে।

পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১৪১ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান কেদার যাদব ও ধোনি। ছয় নম্বরে নেমে যাদব খেলেছেন অপরাজিত ৮১ রানের ইনিংস। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার পঞ্চম ফিফটি। ৮৭ বলের ইনিংসে ৯টি চারের সঙ্গে মেরেছেন ১টি ছক্কা। ধোনি অপরাজিত ছিলেন ৫৯ রানে। ৭২ বলের ইনিংসে ৬টি চার ও ১ ছক্কা হাঁকান ধোনি।

রোহিত শর্মার সঙ্গে ভারতের পক্ষে সর্বাধিক ছক্কার রেকর্ডে ধোনির দারুণ একটি লড়াই চলছে। এদিনের এক ছক্কাতে তালিকায় রোহিতকে পেছনে ফেলেছেন ধোনি। ২১৬টি ছক্কা মেরে সবার ওপরে ধোনি, ২১৫ ছক্কায় দ্বিতীয় রোহিত।

লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভালো ছিল না। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে বিদায় নেন শিখর ধাওয়ান (০)। এরপর রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাটে সেই ধাক্কা সামলায় ভারত। দলীয় ৮০ রানে বিদায় নেন কোহলি। ৪৫ বলে ১ ছক্কা ও ৬ চারে করেন ৪৪ রান। ১৫ রানের ব্যবধানে ফিরে যান রোহিত শর্মা। ৬৬ বলে ৩৭ রান করেন তিনি ৫ চারে।

এরপর অম্বতি রাইডু ফিরে গেলে ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। তবে সেই চাপ জয় করে ম্যাচটিকে ধীরে ধীরে সহজ বানিয়ে ফেলেন ধোনি ও যাদব। অজিদের পক্ষে কাউল্টার নিল ও অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে অস্ট্রেলিয়ার ইনিংসে একমাত্র ফিফটিটি পেয়েছেন ওসমান খাজা। ৭৬ বলে ১ ছক্কা ও ৫ চারে করেছেন ৫০ রান। মার্কাস স্টোয়নি ৩৭, গ্লেন ম্যাক্সওয়েল ৪০ ও অ্যালেক্স ক্যারির অপরাজিত ৩৬ রানে মোটামুটি একটা পুঁজি পায় অজিরা। অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ ও কুলদ্বিপ যাদব।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here