সাবেক ভারতীয় পেসার শ্রীশান্তের ওপর আজীবন নিষেধাজ্ঞা বহাল রাখল সে দেশের সুপ্রিম কোর্ট। ২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে অভিযুক্ত ছিলেন শ্রীশান্তে। ওই সময় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড শ্রীশান্তকে আজীবন নির্বাসনে পাঠায়। এরপর বিসিসিআইয়ের সেই রায়কে চ্যালেঞ্জ করে নির্বাসন তুলে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন শ্রীশান্ত।

গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ ও কেএস জোশেফের বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেন এবং শ্রীশান্ত আজীবন নির্বাসনের শাস্তি বহাল রাখেন।

২০১৩ সালে আইপিএলে দুর্নীতি, বেটিং এবং ক্রিকেটকে কলঙ্কিত করার অভিযোগে দোষী সাব্যাস্ত হন শ্রীশান্ত। এরপর বিসিসিআই শ্রীশান্তকে ক্রিকেট থেকে আজীবন নির্বাসনের সাজা দেয়। বোর্ডের এই শাস্তিকে চ্যালেঞ্জ জানিয়ে কেরালা হাইকোর্টের দ্বারস্থ হন শ্রীশান্ত। নির্বাসন তুলে নেওয়ার পক্ষে রায় দিয়েছিল কেরালা হাইকোর্ট। আর সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন করে বিসিসিআই। সেই মামলায় তার ওপর এই আজীবন নিষেধাজ্ঞা বহাল রাখে আদালত।

এরপর নির্বাসন তুলতে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হন শ্রীশান্ত। কিন্তু সুপ্রিম কোর্টেও ধাক্কা খেলেন তিনি। শ্রীশান্তের আবেদন খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here