ঢাকা উত্তর সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মসূচি হিসেবে ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করেছি। প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা নগর উন্নয়নের কাজ সম্পন্ন করবো। প্লাস্টিকের বোতল, ময়লা যথাস্থানে রাখার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আগামী বর্ষায় ঢাকাকে জলবদ্ধতা থেকে রক্ষা করুন।

শনিবার রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বিজয়ী করার জন্য ঢাকা উত্তরের সকল ভোটারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিজয় আমাদের সবার। এই জয় ঢাকার নতুন দিনের পথচলা। প্রথম পদক্ষেপ গন্তব্য। আমাদের একটাই চাওয়া একটি সুস্থ ও আধুনিক ঢাকা। আমাদের এই যাত্রা হতে হবে সম্মিলিত আমাদের এগিয়ে যেতে হবে হাতে হাত রেখে।

তিনি বলেন, আগামী এক বছরে যা করতে চাই তা হলো—ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা। কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষ রোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

তিনি বলেন, কালেক্টিভ পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাস প্রোগ্রাম নেওয়া হবে। এজন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক, বিমানবন্দর, ডিএমপি ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করে মশা দূর করা হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here