তিন দিন আগে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে হারের ধাক্কা কাটিয়ে ওঠার সুযোগ কাজে লাগাতে পারল না রিয়াল মাদ্রিদ। উল্টো সান্তিয়াগো সোলারির দলকে

রিয়াল মাদ্রিদকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার লড়াইয়ে বড় এক বাধা পেরিয়ে গেল বার্সেলোনা। ইভান রাকিতিচের গোলে লা লিগায় ১-০ ব্যবধানে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি রিয়াল। বার্সেলোনার রক্ষণভাঙার মতো ফুটবল খেলতে পারেননি করিম বেনজেমা-গ্যারেথ বেলরা।

এদিন ম্যাচের ১৯ মিনিটে গোলের সুযোগ পায় বার্সেলোনা। সুয়ারেসের সঙ্গে বল দেয়া নেয়া করে মেসির শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টের বাইরে দিয়ে যায়।

তবে ২৬ মিনিটে বের্নাবেউকে স্তব্ধ করে এগিয়ে যায় বার্সেলোনা। সের্হি রবের্তোর বাড়ানো বলে গোল করেন ক্রোয়াট মিডফিল্ডার রাকিতিচ।

বিরতির আগে রামোস ছুটে গিয়ে লাফিয়ে বল দখলে নেয়ার সময় তার হাত মেসির মুখে লাগলে বাড়তি উত্তেজনা ছড়ায়। দুজনে কিছুটা বাকযুদ্ধেও জড়িয়ে পড়েন, রেফারি গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

দ্বিতীয়ার্ধে মাঝে মধ্যে মেসির চোখে-মুখে কিছুটা অস্বস্তি ফুটে ওঠে। পারফরম্যান্সেও তার প্রভাব পড়ে। তবে যোগ করা সময়ের শেষ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু আর্তুরো ভিদালের পাস পেয়ে অধিনায়কের নেয়া শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

এই জয়ে ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে বার্সেলোনা। ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here