সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা ‘সংকটজনক’ বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান।

রবিবার হাসপাতালে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, ওবায়দুল কাদেরের অবস্থা এখনও শঙ্কামুক্ত নন।

‘হাসপাতালে যখন নিয়ে আসা হয়, সেসময়ের তুলনায় অবস্থা এখন ভালো হলেও তিনি জীবনশঙ্কার মধ্যে রয়েছেন। আগামী ৭২ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে,’ যোগ করেন তিনি।

রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউ এর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন সেতুমন্ত্রী।

কাদেরের একান্ত সচিব গৌতম চন্দ্র জানান, ‘হার্টের সমস্যা নিয়ে মন্ত্রীকে সকাল সাড়ে ৮টার দিকে হাসপাতালের কার্ডিয়াক বিভাগের সিসিইউতে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসার জন্য বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

বোর্ড জানিয়েছে, আরও উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নিয়ে যাওয়া হতে পারে। এখন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

এর আগে সকালে ডা. বড়ুয়া গণমাধ্যমকে জানান, এনজিওগ্রাম পরীক্ষা করার পর কাদেরের হার্টের করোনারি আর্টারিতে তিনটি ব্লক ধরা পড়েছে।

তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি হাসপাতালে কাদেরকে দেখতে যান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here