পাকিস্তানে আটক ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানকে ফিরত দিয়ে বিশ্বজুড়ে প্রশংসায় ভাসছেন সাবেক ক্রিকেটার ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতীয় এই পাইলটকে মুক্তি দেয়াকে শান্তির নিদর্শন হিসেবে দেখছে পাকিস্তানিরা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এমন কর্মে নোবেল পুরস্কারের দাবি উঠেছে দেশটিতে। জনগণে দাবির সঙ্গে একমত নন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘নোবেল পাওয়ার মতো আমি কিছুই করিনি। আমি নোবেল পাওয়ার যোগ্য নই। যে কাশ্মীর ইস্যুতে দুই দেশের বিবাদ মিটিয়ে উপমহাদেশে শান্তি প্রতিষ্ঠা করতে পারবে, নোবেল তারই যোগ্য।

ইমরান খানের এই মন্তব্যের প্রশংসা করে আরেক ক্রিকেট তারকা ওয়াসিম আকরাম সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের লিখেন, ‘আপনি ক্ষমতায় আসার পর থেকে দেশ সঠিক পথে এগুচ্ছে।

আপনার অধীনে দেশের মানুষ নিরাপদ অনুভব করছে। আপনার নোবেল পুরস্কারের দরকার নেই। আমাদের চোখে আপনি নোবেল পুরস্কার পেয়ে গেছেন।’ ভারত পাকিস্তানের মধ্যে চলা সাম্প্রতিক উত্তেজনা প্রশমন করায় ২০২০ সালে নোবেল শান্তি পুরস্কারের জন্য ইমরান খানের নাম প্রস্তাবের দাবি জানিয়েছে পাকিস্তানের রাজনৈতিক দলগুলো।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here