ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকার বর্ষীয়ান লেগস্পিনার ইমরান তাহির। ইংল্যান্ডে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ শেষে একদিনের ক্রিকেট থেকে বিদায় নেবেন ৩৯ বছর বয়সী এ পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার।

আগামী মাসে ৪০ বছর পা রাখতে যাওয়া তাহিরের সঙ্গে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছরের জুলাইতে। বিশ্বকাপও শেষ হবে জুলাইয়ের মাঝামাঝিতেই। এছাড়া বোর্ডের পক্ষ থেকে তাকে নতুন মৌসুমে কোনো চুক্তির প্রস্তাব দেয়া হয়নি। তাই বোর্ডের সঙ্গে সমঝোতা করেই নিজের অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করেছেন তাহির।

ইমরান তাহির বলেন, আমি সবসময় বিশ্বকাপে খেলতে চেয়েছি। বিশ্বমঞ্চে পারফরম করতে সর্বোচ্চ চেষ্টা করেছি। দক্ষিণ আফ্রিকার মতো গ্রেট দলের হয়ে খেলতে পারাটা সৌভাগ্যের বিষয়। বোর্ডের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি। ইংল্যান্ড বিশ্বকাপই আমার শেষ।

ওয়ানডে ছাড়লেও দেশের জার্সিতে টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন তাহির। আপাতত লক্ষ্যটা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। এছাড়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলো তো খেলবেন-ই।

২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তাহিরের। এখনো পর্যন্ত ৯৫ ওয়ানডে খেলে মাত্র ২৪.৫৬ গড়ে নিয়েছেন ১৫৬টি উইকেট। মাত্র ৮৯ ম্যাচে ১৫০ উইকেট শিকার করে অ্যালান ডোনাল্ড ও মরনে মরকেলের সঙ্গে দক্ষিণ আফ্রিকার পক্ষে যুগ্মভাবে দ্রুততম ১৫০ উইকেট শিকারী হয়েছেন তাহির।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here